Wasim Akram

ফাঁকা মাঠে বিশ্বকাপের ম্যাচ চান না আক্রম

টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল আগামী অক্টোবর-নভেম্বরে। কিন্তু বিশ্বজুড়ে করোনা অতিমারির জেরে বিশ্বকাপ প্রবল অনিশ্চিত হয়ে পড়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ০৪:১৩
Share:

ফাইল চিত্র।

দর্শকহীন স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করায় সমর্থন নেই ওয়াসিম আক্রমের। পাক কিংবদন্তি এটাও চান না যে, আইসিসি এ নিয়ে তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নিক। বরং আক্রমের পরামর্শ, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার জন্য ক্রিকেটের নিয়ামক সংস্থা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করুক।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল আগামী অক্টোবর-নভেম্বরে। কিন্তু বিশ্বজুড়ে করোনা অতিমারির জেরে বিশ্বকাপ প্রবল অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী বুধবার অর্থাৎ ১০ জুন ফের এ নিয়ে বৈঠক রয়েছে আইসিসি-র। আক্রমের বক্তব্য, ‘‘মাঠে দর্শক ছাড়া বিশ্বকাপ আয়েজন করা কী ভাবে সম্ভব? ব্যক্তিগত ভাবে মনে করি, এটা ঠিক ভাবনা নয়।’’ যোগ করেন, ‘‘বিশ্বকাপ মানেই মাঠে প্রচুর দর্শকের সমাগম। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রিয় দলকে সমর্থন করতে স্টেডিয়ামে আসেন দর্শকেরা। আবহটাই আলাদা। দর্শকহীন স্টেডিয়ামে সেই আমেজটাই পাওয়ার সম্ভাবনাই নেই।’’ প্রাক্তন পাক পেসারের কথায়, ‘‘আইসিসি ঠিক সময়ের জন্য অপেক্ষা করুক। করোনা অতিমারি কমলে এবং সফর সংক্রান্ত বিধিনিষেধ শিথিল হলে বিশ্বকাপ করা যেতেই পারে।’’

সম্প্রতি আইসিসির ক্রিকেট কমিটি করোনা সংক্রমণ এড়াতে থুতু দিয়ে বল পালিশের প্রক্রিয়া আপাতত বন্ধ রাখার প্রস্তাব দিয়েছে। তা নিয়ে সুইংয়ের সুলতান আক্রম বলছেন, ‘‘থুতু দিয়ে বল পালিশের প্রক্রিয়া বাতিল হলে তা বোলারদের ভাল লাগবে না। বলা হচ্ছে, ঘাম ব্যবহার করা যাবে্। কিন্তু তা যথেষ্ট নয়।’’ যোগ করেন, ‘‘থুতু দিয়ে বল পালিশ করে তার উপরে ঘাম লাগানো হয়। ঘাম বেশি ব্যবহার হলে বলটাই তো ভিজে যাবে। আশা করি, এ ব্যাপারে দ্রুত সমাধান মিলবে।’’

Advertisement

সিএবি লিগ বাতিল: বন্ধ হয়ে থাকা এ মরসুমের স্থানীয় ক্রিকেট লিগ বাতিল করে দিল সিএবি। শুক্রবার টুর্নামেন্ট কমিটির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় সিএবি। চ্যাম্পিয়ন বা রানার্স কাউকেই বেছে নেওয়া হবে না। তবে গ্রুপ পর্ব শেষ হলে সিএবি এত দিন যে পারিশ্রমিক দিত ক্লাবকে তা দেওয়া হবে। করোনা সংক্রমণের আতঙ্কেই মূলত ক্রিকেট মরসুম বাতিল করা হয়। সেই সঙ্গেই ময়দান ক্ষতিগ্রস্থ আমপান ঝড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন