bjp

পুরভোটের বাজারে বিজেপির শোভন-চাল

ভাইফোঁটার দিনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে শোভন-বৈশাখীর উপস্থিতির পরে তৃণমূলে শোভনের ফেরা এবং সক্রিয় হয়ে ওঠা নিয়েও গুঞ্জন বাড়ে। কিন্তু তিনি তৃণমূলে ফিরেছেন, না কি বিজেপিতেই সক্রিয় হবেন তা এখনও স্পষ্ট নয়। বরং রাজনীতির থেকে কিছুটা তফাতেই রয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২০ ০৪:৩২
Share:

ফাইল চিত্র।

পুরভোটের দামামা বেজে উঠতেই শোভন চট্টোপাধ্যায়ের নাম ভাসিয়ে তুলতে চাইছে বিজেপি। দলের রাজ্য নেতৃত্বের বক্তব্য, কলকাতার প্রাক্তন তৃণমূল মেয়র শোভনকে সামনে রেখে তাঁরা পুর নির্বাচন করতে আগ্রহী।

Advertisement

তৃণমূল ছাড়ার অল্প দিনের মধ্যেই শোভন এবং তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় ওই দলের সঙ্গে তাঁদের দূরত্ব তৈরির কথা প্রকাশ্যে ঘোষণা করেছেন। ভাইফোঁটার দিনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে শোভন-বৈশাখীর উপস্থিতির পরে তৃণমূলে শোভনের ফেরা এবং সক্রিয় হয়ে ওঠা নিয়েও গুঞ্জন বাড়ে। কিন্তু তিনি তৃণমূলে ফিরেছেন, না কি বিজেপিতেই সক্রিয় হবেন তা এখনও স্পষ্ট নয়। বরং রাজনীতির থেকে কিছুটা তফাতেই রয়েছেন তিনি।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায় শনিবার দাবি করেন, ‘‘আমার সঙ্গে শোভনবাবুর নিয়মিত যোগ রয়েছে। তাঁর নেতৃত্বেই আমরা কলকাতা পুরভোট লড়তে ও জিততে চাই। তিনি কী করবেন, তা তিনিই ঠিক করবেন।’’ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও বলেছেন, শোভনবাবুর সঙ্গে দলের ‘বড়’ নেতারা যোগাযোগ রাখছেন। শোভনের প্রতিক্রিয়া জানতে তাঁর এবং বৈশাখীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তা সম্ভব হয়নি। এ দিকে বিধাননগরের প্রাক্তন মেয়র বিজেপিতে যোগ দেওয়া সব্যসাচী দত্তকে কলকাতা এবং দমদমের তিনটি লোকসভা কেন্দ্র ও কলকাতা ও বিধাননগর পুর এলাকার সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন