State news

বদলালো না ছবি, রাজ্যে বিপর্যস্ত ট্রেন চলাচল, বাতিল বহু দূরপাল্লার ট্রেন

সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে বিশৃঙ্খলা। সকাল থেকেই শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন লাইনে রেল অবরোধ শুরু করে দিয়েছেন বিক্ষোভকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ১১:০৮
Share:

এনজেপি স্টেশনে আটকে পড়েছেন যাত্রীরা। ছবি: পিটিআই।

রাজ্য জুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ-বিক্ষোভের ছবিটা বদলালো না সোমবারও। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে বিশৃঙ্খলা। সকাল থেকেই শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন লাইনে রেল অবরোধ শুরু করে দিয়েছেন বিক্ষোভকারীরা।

Advertisement

রেল সূত্রের খবর, শিয়ালদহ-কাকদ্বীপ এবং শিয়ালদহ-নামখানা শাখায় অবরোধের জেরে দুই শাখাতেই ট্রেন চলাচল বন্ধ হয়ে রয়েছে সকাল থেকে। এ দিন সকাল থেকেই জয়নগরের ধপধপি স্টেশনে অবরোধ শুরু হয়েছে। এ ছাড়া বারুইপুর-ডায়মন্ড হারবার, বারুইপুর-লক্ষ্মীকান্তপুর শাখায় ওভারহেড তারে কলাপাতা ফেলে অবরোধ করেছেন বিক্ষোভকারীরা। এই দুই লাইনেই ট্রেন চলাচল বিঘ্নিত।

রবিবার শিয়ালদহ-বজবজ শাখায় আক্রা স্টেশনে যে তাণ্ডব চালিয়েছিলেন প্রতিবাদকারীরা, তার জেরে আজও এলাকা থমথমে। রেল সূত্রে খবর, ওই শাখায় ট্রেন চলাচল শুরু করা যায়নি এখনও।

Advertisement

আরও পড়ুন: বাসে আগুন ধরাচ্ছে পুলিশ? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়ো ঘিরে বিতর্ক তুঙ্গে

সোমবার সকাল থেকে রেল অবরোধ শুরু হয়েছে পূর্ব মেদিনীপুরের সুতাহাটায়তেও। মহিষাদলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন প্রতিবাদকারীরা।

আরও পড়ুন: অশান্তি ঠেকাতে আংশিক বন্ধ ইন্টারনেট, উস্কানির অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী

লোকাল ট্রেনের পাশাপাশি, দূরপাল্লার ট্রেনেও বিক্ষোভের প্রভাব পড়েছে। গত দু’তিন দিন ধরেই বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। এখনও পর্যন্ত রেল সূত্রে যা খবর, সোমবার হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস বাতিল করা হয়েছে। এ ছাড়া হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস, হাওড়া-কন্যাকুমারী এক্সপ্রেস, সাঁতরাগাছি-পুদুচেরী এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। আজিমগঞ্জ প্যাসেঞ্জার, কাটোয়া-নিমতিতা প্যাসেঞ্জার, শিয়ালদহ-জঙ্গিপুর, আজিমগঞ্জ-সাহিবগঞ্জ, সাহিবগঞ্জ-ভাগলপুর, মালদা টাউন-আজিমগঞ্জ- সোমবার এই ট্রেনগুলোও বাতিল থাকছে, ঘোষণা করেছে রেল।

এ ছাড়া কলকাতা-বালুরঘাট এক্সপ্রেস মালদহ পর্যন্ত চলবে। প্রতিবাদের জেরে তমলুক-হলদিয়া বিভাগে ট্রেন চলাচলও ব্যাহত। আমতা স্টেশনে আন্দোলনের জেরে হাওড়া-আমতা শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয় সকালে। পরে স্বাভাবিক হয়।

এছাড়াও দার্জিলিং মেল, উত্তরবঙ্গ এক্সপ্রেস, পদাতিক এক্সপ্রেস, তিস্তা-তোর্সা এক্সপ্রেস, রাধিকাপুর-কলকাতা এক্সপ্রেস, হাওড়া-কাটিহার এক্সপ্রেস, শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস, ভাগীরথী এক্সপ্রেসও বাতিল ঘোষণা করেছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন