Coronavirus in West Bengal

এক দিনেই ৪২৭, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছাড়াল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯ হাজার ৯৮৬ জনের টেস্ট হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২০ ২০:০২
Share:

কোভিড-১৯ টেস্টের সংখ্যা বেড়ে যাওয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মত স্বাস্থ্য কর্তাদের। ছবি: এএফপি।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হলেন। শুক্রবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২৭ জন।

Advertisement

গতকাল, শুক্রবার করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩৬৮ জন। আগের তিন দিনে দেখা গিয়েছে, প্রতি দিন তিনশোরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছিলেন রাজ্যে। এ বার করোনা এক দিনে আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়ে গেল। স্বাস্থ্য ভবন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে করোনায়। এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যাও তিনশো ছুঁতে চলেছে।

এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩০৩ জন। তবে এর মধ্যে ২ হাজার ৯১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কোভিড-১৯ টেস্টের সংখ্যা বেড়ে যাওয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মত স্বাস্থ্য কর্তাদের।

Advertisement

আরও পড়ুন: ভারতে সংক্রমণ বাড়ছে বেশি, উদ্বিগ্ন বিশেষজ্ঞরা

আরও পড়ুন: মাত্র ৪ দিনেই মৃত ৯০০-রও বেশি, করোনার গ্রাফ ক্রমশই ঊর্ধ্বমুখী এ দেশে

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৫৮৯ জন। মৃত্যুর নিরিখেও এগিয়ে রয়েছে কলকাতা। করোনার কারণে মারা গিয়েছে ১৮৬ জন। কো-মর্বিডিটির কারণে ৫২ জন। হাওড়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯ হাজার ৯৮৬ জনের টেস্ট হয়েছে। এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে মোট ৪২টি ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হচ্ছে। আরও ৩টি ল্যাবরেটরি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এর পাশাপাশি সরকারি কোয়রান্টিনে রয়েছে ২৩ হাজার ০৭৭ জন। হোম কোয়রান্টিনে রয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৪৪৮ জন। যাঁরা ভিন্‌রাজ্য থেকে ফিরেছেন, তাঁরাও কোয়রান্টিনে রয়েছেন। সেই সংখ্যাটা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ৬২৪ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন