Weather

শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, কলকাতায় কম হলেও বৃষ্টি বাড়বে দক্ষিণ ও পশ্চিমের জেলাগুলিতে

এ দিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। বিকেলের পর ঝমঝমিয়ে বৃষ্টি নামতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ১১:৫১
Share:

—ফাইল চিত্র।

ক্রমশই শক্তি বাড়াচ্ছে বঙ্গোপসাগরের উপরে ঘনীভূত হওয়া নিম্নচাপ। দক্ষিণ এবং পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি হলেও, তুলনায় কম বৃষ্টি হবে কলকাতায়। আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপের শক্তি আরও বাড়বে। আজ, মঙ্গলবার থেকেই উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টি শুরু হতে পারে।

Advertisement

এ দিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। বিকেলের পর ঝমঝমিয়ে বৃষ্টি নামতে পারে। বৃষ্টি কম হলেও, শহরে নিচু এলাকায় জল জমার সম্ভাবনা রয়েছে।

তবে এ দিন থেকে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কোনও কোনও এলাকায় ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের চেয়ে সুস্থ হওয়ার সংখ্যা বেশি​

আরও পড়ুন: ছ’মাসের মধ্যে নয়া কংগ্রেস সভাপতি নির্বাচন, আপাতত দায়িত্বে রইলেন সনিয়াই​

আগামীকাল, বুধবার মূলত পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। বর্ধমান, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার এই জেলাগুলি ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়াতেও ঝমঝমিয়ে বৃষ্টি চলবে।

নিম্নচাপের জেরে নদীয় জলস্তর যেমন বাড়বে, তেমনই সমুদ্র উপকূলে জলচ্ছ্বাসও হবে। মৎস্যজীবীদের আগামী বৃহস্পতিবার পর্যন্ত সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন