State news

ক্যানিংয়ে জীবনতলায় অস্ত্রভাণ্ডারের হদিশ, গ্রেফতার ২

জীবনতলা থানা এবং বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের অফিসাররা যৌথ ভাবে অভিযান চালান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯ ১৬:২৯
Share:

বাজেয়াপ্ত হওয়া আগ্নেয়াস্ত্র। —নিজস্ব চিত্র।

ফের দক্ষিণ ২৪ পরগনায় বড়সড় অস্ত্রভাণ্ডারের হদিশ মিলল। রবিবার রাতে জীবনতলা এলাকার বাসিন্দা আক্কুবর সর্দারের বাড়িতে হানা দিয়ে বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র এবং অস্ত্র তৈরির সামগ্রী উদ্ধার করে বারুইপুর জেলা পুলিশ। এই ঘটনায় আক্কুবর ছাড়াও তার সহযোগী আমিন সাঁফুইকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

জীবনতলা থানা এবং বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের অফিসাররা যৌথ ভাবে অভিযান চালান। পুলিশ জানিয়েছে, ধৃতের বাড়ি থেকে পাওয়া গিয়েছে ৩টি একনলা বন্দুক, ৫টি পিস্তল, কয়েকটি কার্তুজ, অব্যবহৃত বন্দুক এবং আগ্নেয়াস্ত্র তৈরির সামগ্রী। পুলিশের অনুমান ওই বাড়িতে দীর্ঘ দিন ধরেই এই অস্ত্র তৈরির কারবার চলছিল।

ওহাব মোল্লা নামে আরও এক জন জড়িত রয়েছে বলে পুলিশের সন্দেহ। তাকে গ্রেফতার করা না গেলেও, ওহাবের বাড়ি থেকে গান পাউডার উদ্ধার হয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় জীবনতলা পুলিশ স্বতঃপ্রণোদিত ভাবে মামলা রুজু করেছে। ওখানে কী ভাবে অস্ত্রের কারবার চলছিল, এই ঘটনায় ভিন্‌রাজ্যের কেউ জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন:

বুধবার মোদী-মমতা বৈঠক দিল্লিতে, কালই রাজধানী যাচ্ছেন মুখ্যমন্ত্রী

রাজীবকে আজও হাজিরা দেওয়াতে পারল না সিবিআই, ফের চিঠি গেল নবান্নে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন