Rain

ফের নিম্নচাপ বঙ্গোপসাগরে, সপ্তাহান্তে বৃষ্টি বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

ঘূর্ণাবর্তের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে আগামী কয়েক দিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২০ ১৯:৫২
Share:

ঘূর্ণাবর্তের জেরে রাজ্যে বৃষ্টি চলবে আরও কয়েক দিন। —ফাইল চিত্র

রাজ্য জুড়ে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলছে। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হয়নি। সপ্তাহের শেষে ফের দক্ষিণবঙ্গে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগরের উপরে ঘণীভূত হওয়া নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে আগামী কয়েক দিন।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের একটি নিম্নচাপ ঘণীভূত হওয়ায় সপ্তাহান্তে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূল এলাকায় বৃষ্টি হবে। এ রাজ্যের কলকাতা, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, নদিয়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সতর্কতা রয়েছে। উত্তরবঙ্গেরও কয়েকটি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি চলবে।

আজ কলকাতার আকাশ ছিল পরিষ্কার। ছিঁটেফোঁটা বৃষ্টি হয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তিও খুব একটা মালুম হয়নি। গত কাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪. ৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ সেলসিয়াস। আগামী কয়েক দিন এর আশপাশেই থাকবে তাপমাত্রা।

Advertisement

আরও পড়ুন: কলকাতায় চিকিৎসার অধিকারে বঞ্চিত হয়েই বহু মৃত্যু, কারণ কিন্তু একচেটিয়া ব্যবসা

আরও পড়ুন: লালবাজারে ফের করোনা-থাবা, আক্রান্ত পুলিশ কর্তা

এ বছর প্রথম থেকে পর্যাপ্ত বৃষ্টি হচ্ছে রাজ্য জুড়ে। জুনের ১২ তারিখ প্রায় একই দিনে উত্তর এবং দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে। তার পর নিম্নচাপ এবং মৌসুমী অক্ষরেখার হাত ধরে বৃষ্টি হয়েই চলেছে। শ্রাবণের শেষ ফের নিম্নচাপে দক্ষিণবঙ্গে বৃষ্টির ভ্রুকূটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন