Techno Global Hospital

মধ্যবিত্তদের উন্নত পরিষেবা দিতে টেকনো গ্লোবাল এ বার সল্টলেকে

প্রবীণ চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়ের নেতৃত্বে এবং চিকিৎসক শুভাশিস গঙ্গোপাধ্যায়ের তত্ত্বাবধানে এক দল অভিজ্ঞ চিকিৎসকককে নিয়ে পরিষেবা শুরু করেছে হাসপাতালটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:৫০
Share:

টেকনো গ্লোবাল হসপিটালের উদ্বোধনী অনুষ্ঠান। নিজস্ব চিত্র।

সল্টলেকের সুবোধ মিত্র ক্যানসার হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টার অধিগ্রহণ করল টেকনো ইন্ডিয়া গ্রুপ। অধিগ্রহণের পর হাসপাতালটির নতুন নামকরণ হয়েছে টেকনো গ্লোবাল হসপিটাল। বৃহস্পতিবার হাসপাতালের পরিষেবা শুরু হয়ে গিয়েছে। প্রাথমিক ভাবে আপৎকালীন পরিষেবার নানা সুবিধাযুক্ত সরঞ্জাম এবং ৪০টি শয্যা নিয়ে হাসপাতালের সফর শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে আরও উন্নতমানের চিকিৎসা পরিষেবা চালু করা হবে। তখন অতিরিক্ত ৫০টি শয্যাও যোগ করা হবে বলে টেকনো ইন্ডিয়া সূত্রে জানানো হয়েছে।

Advertisement

প্রবীণ চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়ের নেতৃত্বে এবং চিকিৎসক শুভাশিস গঙ্গোপাধ্যায়ের তত্ত্বাবধানে এক দল অভিজ্ঞ চিকিৎসকককে নিয়ে পরিষেবা শুরু করেছে হাসপাতালটি। উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন টেকনো ইন্ডিয়ার কর্ণধার সত্যম রায়চৌধুরীও। রোগীদের উন্নত চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য হাসপাতালে রয়েছে অত্যাধুনিক আউট পেশেন্ট ডিপার্টমেন্ট (ওপিডি) এবং ইন পেশেন্ট ডিপার্টমেন্ট (আইপিডি)।

করোনার আবহে যখন চারদিকে ভাল চিকিত্সা পরিষেবার চাহিদা তুঙ্গে, তখন টেকনো ইন্ডিয়ার এই উদ্যোগ মধ্যবিত্তদের কাছে স্বস্তির খবর। সংস্থা সূত্রে খবর, মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকবে সল্টলেকের টেকনো গ্লোবাল হসপিটালের চিকিৎসা পরিষেবা। ন্যায্য মূল্যে অত্যাধুনিক পরিষেবাও দেবে এই হাসপাতাল। টেকনো ইন্ডিয়ার বক্তব্য, গত ৬ বছর ধরে ব্যারাকপুরের টেকনো গ্লোবাল হাসপাতাল রাজ্যে উন্নতমানের পরিষেবা দিয়ে আসছে। ওই শাখাটিতে বর্তমানে কোভিডের চিকিৎসা চলছে। ২০০টিরও বেশি শয্যা রয়েছে সেখানে। সংস্থার আরও দাবি, কোভিডের চিকিৎসায় শীর্ষমানের পরিষেবায় রাজ্যে কোভিড হাসপাতালগুলির মধ্যে ১৬তম স্থানে রয়েছে ব্যারাকপুর টেকনো গ্লোবাল হসপিটাল। সল্টলেকের নতুন হাসপাতালটিও একই ভাবে পরিষেবা দিয়ে যাবে।

Advertisement

আরও পড়ুন: ‘মুশকিল আসান নয় প্রতিষেধক’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন