Malda. TMC. Abhishek Banerjee

মালদহের তৃণমূল নেতাদের কলকাতায় জরুরি তলব

নাম প্রকাশ না-করার শর্তে এক নেতা বলেন, ‘‘কোর কমিটির সবাইকেই তলব করা হয়েছে। আমরা শনিবার কলকাতায় যাচ্ছি।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২০ ১৮:০৫
Share:

গৌরচন্দ্র মণ্ডল, মৌসম বেনজির নুর ও অম্লান ভাদুড়ী। —ফাইল চিত্র

মালদহের তৃণমূল নেতাদের কলকাতায় জরুরি তলব করল দলের শীর্ষ নেতৃত্ব। দলের জেলা কোর কমিটির নেতা-নেত্রীদের অভিষেক বন্দ্যোপাধ্যায় ডেকে পাঠিয়েছেন বলে জেলা নেতত্ব সূত্রে খবর। সরকারি ভাবে এ নিয়ে জেলার কোনও নেতা মন্তব্য করতে রাজি না হননি। তবে দলের এক শীর্ষ নেতা জানিয়েছেন, আগামিকাল শনিবার কলকাতায় যাচ্ছেন তাঁরা। ঘটনাচক্রে শুক্রবারই রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। আর সেই দিনই মালদহের নেতাদের কলকাতায় তলব অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।।

Advertisement

দলের জেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, জেলা সভানেত্রী মৌসম বেনজির নুর, জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল, প্রাক্তন দুই মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী, সাবিত্রী মিত্র, ৩ জন কো-অর্ডিনেটর দুলালচন্দ্র সরকার, অম্লান ভাদুড়ী ও মানব বন্দ্যোপাধ্যায়— এই ৮ জনকে নিয়ে গঠিত তৃণমূলের মালদহ জেলা কোর কমিটি। সবাইকেই শনিবার কলকাতায় ডেকে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দলের একাধিক শীর্ষ নেতা। নাম প্রকাশ না-করার শর্তে এক নেতা বলেন, ‘‘কোর কমিটির সবাইকেই তলব করা হয়েছে। আমরা শনিবার কলকাতায় যাচ্ছি।’’

তবে কি নিয়ে আলোচনা হবে, সে বিষয়ে কেউ মুখ খুলতে রাজি হননি। আলোচনার বিষয়বস্তু তাঁদের জানানো হয়েছে কি না, তাও স্পষ্ট হয়নি। যদিও জেলা নেতাদের একাংশ মনে করছেন, শুভেন্দুর ইস্তফা দেওয়ার পর পরিবর্তিত পরিস্থিতিতে জেলার নেতাদের মনোভাব বুঝে নিতেই তাঁদের তলব করা হয়েছে। কারণ কোর কমিটির কয়েক জন শুভেন্দু ঘনিষ্ঠ। কংগ্রেস ছেড়ে মৌসমের তৃণমূলে যোগদানে যেমন শুভেন্দুর মূল ভূমিকা ছিল, তেমন প্রাক্তন যুব সভাপতি অম্লান ভাদুড়ীকেও শুভেন্দুর অনুগামী বলে মনে করেন জেলা নেতৃত্ব।

Advertisement

আরও পড়ুন: ধাপে ধাপে বিচ্ছেদ, মন্ত্রিত্বের পর কি জোড়াফুল ছেড়ে পদ্মফুলে শুভেন্দু

আরও পড়ুন: শুভেন্দু অধিকারীর নিরাপত্তায় আলাদা দল গঠন করলেন ‘দাদার অনুগামীরা’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন