উইগে ক্যানসারকে বুড়ো আঙুল সোনালির

সোনালি বেন্দ্রে।

বুধবার টুইটারে একটি ভিডিয়ো কোলাজ পোস্ট করেন সোনালি বেন্দ্রে। তাতে সামনে এসেছে তাঁর উইগ পরা চেহারা। টুইট পোস্টের শেষে এক জন হেয়ার স্টাইলিস্টের সঙ্গে যোগাযোগ ঘটিয়ে দেওয়ার জন্য প্রিয়ঙ্কা চোপড়াকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

টুইটে সোনালির বক্তব্য, সব মানুষই চান তাঁকে সকলের নজরে সুন্দর লাগুক। ক্যানসারে আক্রান্ত হয়েছেন ঠিকই, কিন্তু তিনিও ব্যতিক্রম নন। ‘‘আমাদের কেমন দেখতে লাগছে, তার উপর আমাদের মানসিক স্বাস্থ্য নির্ভর করে। নিজেকে খুশি রাখাটা সবচেয়ে জরুরি... একটা উইগ, উজ্জ্বল লাল লিপস্টিক, হাই হিল— এগুলো দিয়েই খুশি রাখছি নিজেকে... আসল কথা হল, কেউই বলে দিতে পারে না কোনটা আমার জন্য ঠিক আর কোনটা ভুল,’’ পোস্টের ক্যাপশনে লিখেছেন তিনি।

ক্যাপশনের শুরুতে সোনালি লিখেছেন, ‘ভ্যানিটি ইজ় মাই ফেভারিট সিন’। আল পাচিনোর উক্তি অনুসরণ করে। সেখানেই অভিনেত্রী আরও জানিয়েছেন, অল্পস্বল্প ‘ভ্যানিটি’ থাকা ভাল। কারণ আসল কথা হল, নিজেকে ভাল রাখা। উইগ নিয়ে রীতিমতো দ্বন্দ্বে ভুগছিলেন তিনি। যদি লোকে কিছু মনে করে, যদি তাঁকে সকলে ফাঁপা, অন্তঃসারশূন্য মনে করে! ‘‘কিন্তু নিজেকে বোঝালাম, আমি নিজের চোখে সুন্দর হতে চাইছি। কাউকে দেখানোর জন্য নয়...’’ ব্যাখ্যা সোনালির।