Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অনন্য অভিজ্ঞতা দিতে বাজারে আসছে বিলাসবহুল সুপারবাইক প্যানিগালে ভি২

প্যানিগালে ভি২-তে রয়েছে ৯৫৫ সিসি টুইন সিলিন্ডার সুপারকোয়াড্রো ইঞ্জিন, যা এখন বিএস-VI শ্রেণিভুক্ত।

জয়দীপ সুর
কলকাতা ০৯ অক্টোবর ২০২০ ১২:৫৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বাইকপ্রেমীদের জন্য রয়েছে সুখবর। বিলাসবহুল মোটরবাইক প্রস্তুতকারী সংস্থা ডুকাতি ভারতের বাজারে নিয়ে আসছে তাদের নয়া মডেল প্যানিগালে ভি২, যা মিলবে একটিমাত্র ভ্যারিয়্যান্টেই(পেট্রল)।

নতুন এই মডেলটির কথা ঘোষণা করে সংস্থার তরফে ডুকাতি ইন্ডিয়ার ডিরেক্টর বিপুল চন্দ্র বলেন, “প্যানিগালে পোর্টফোলিওটি ডুকাতির সুপারবাইকের জয়যাত্রায় একটি উল্লেখযোগ্য মাইলফলক, যা ব্র্যান্ডের ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করেছে। ডুকাতি পরিবারের এই নতুন সদস্য প্যানিগালে ভি২ এমন একটি মডেল, যার মাধ্যমে গ্রাহকের কাছে আরও সুন্দর করে তুলে ধরা যাবে সত্যিকারের ডুকাতি-অভিজ্ঞতা! এর গঠনই মুগ্ধতা তৈরি করার মতো। পাশাপাশি চরিত্রেও থাকছে বিচারক্ষমতা, যা শিক্ষানবিসদের সাহায্য করবে, আবার দক্ষ বাইকচালকেরাও এটি চালিয়ে মজা পাবেন।”

প্যানিগালে ভি২-তে রয়েছে ৯৫৫ সিসি টুইন সিলিন্ডার সুপারকোয়াড্রো ইঞ্জিন, যা এখন বিএস-VI শ্রেণিভুক্ত। আকারে বড় এবং ভিন্ন কৌণিক কার্যপদ্ধতির নতুন ইনজেক্টরের কল্যাণে ইঞ্জিনের শক্তি আরও বেড়ে এই মডেলটিতে রয়েছে ৫ এইচপি (হর্স পাওয়ার) এবং টর্ক ২ এনএম ক্ষমতা। টুইন সিলিন্ডার ইঞ্জিনটিতে ৬ গতির ম্যানুয়াল গিয়ারবক্স রয়েছে। এর সামনে ও পিছনে দু’দিকেই রয়েছে অ্যান্টি লকিং ব্রেকিং সিস্টেম। এর মধ্যে তিনটি রাইডিং মোড (রেস, স্পোর্টস এবং রোড) অন্তর্ভুক্ত করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: এই শরতে আরও আধুনিক ৪০ বছর আগের ‘বিএমডব্লিউ জি এস সিরিজ মোটর বাইক’

প্যানিগালে ভি ২ অত্যন্ত কমপ্যাক্ট একটি মডেল। মাঝারি ওজনের নতুন এই সুপারবাইকটি নতুন বাইকচালকদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এর অন্যতম বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে, বাইকের সামনের অংশে এলইডি ডিআরএল-সহ হেডলাইট, একটি এলইডি টেইলাইট এবং একটি ব্লুটুথ। বিভিন্ন মানের রাস্তায় চালানোর উপযোগী এবং রেসিং ট্র্যাকের উপযুক্ত কার্যকারিতা নিশ্চিত করতে টায়ারের গ্রিপকেও আরও উন্নত মানের করা হয়েছে।

প্যানিগালের আগেকার কিছু মডেলের সঙ্গে সাদৃশ্যযুক্ত প্যানিগালে ভি২ সুপারবাইকটির বাইরের দিকে রয়েছে সিঙ্গল-সাইডেড অ্যালুমিনিয়াম সুইংআর্ম, যা প্রতিটি উচ্চ-মানের স্পোর্টস ডুকাতির বৈশিষ্ট্য। এ ছাড়াও ফুল-ফেয়ারিং ডিজাইন এবং স্প্লিট স্টাইলের আসন লক্ষণীয়। বাইকটিতে চালানোর স্বাচ্ছন্দ্য এবং সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সংশোধিত হয়েছে আরগোনমিক্স।

আরও পড়ুন: এই পুজোয় নতুন চেহারায় আসছে ফোর্ডের ফ্রিস্টাইল ফ্লেয়ার

এ দেশের বাজারে ডুকাতি প্যানিগালে ভি২ মিলবে ১৬.৯৯ লক্ষ টাকায় (আগেকার শোরুম মূল্য অনুযায়ী)। বাইক চালানো ও মালিকানার অভিজ্ঞতা অনন্য করে তুলতে বাইকের সঙ্গে থাকছে আনুষঙ্গিক যাবতীয় সামগ্রীও। দিল্লি-এনসিআর, মুম্বই, পুনে, আহমেদাবাদ, বেঙ্গালুরু, কোচি, কলকাতা, চেন্নাই এবং হায়দরাবাদের সমস্ত ডুকাতি ডিলারশিপের কাছে বুকিং করা যাবে এই নতুন সুপারবাইক মডেল।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement