Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

রিমোট ইঞ্জিন স্টার্ট-সহ একাধিক বৈশিষ্ট, চমক নয়া প্রজন্মের হন্ডা সিটিতে

জয়দীপ সুর
কলকাতা ১৫ সেপ্টেম্বর ২০২০ ১৭:৩০
হন্ডা সিটির বাহ্যিক ডিজাইনের সঙ্গে সঙ্গে অভ্যন্তরের সজ্জাও নজরকারা। ছবি সৌজন্য: টুইটার।

হন্ডা সিটির বাহ্যিক ডিজাইনের সঙ্গে সঙ্গে অভ্যন্তরের সজ্জাও নজরকারা। ছবি সৌজন্য: টুইটার।

জাপানের হন্ডা সিটি এ দেশে আনছে নতুন গাড়ি। দেশের বাজারের মন জয় করতে পঞ্চম জেনারেশন 'সিটি' আসছে খুব তাড়াতাড়ি। নব্বইয়ের দশক থেকে দেশের বাজারে জনপ্রিয় গাড়ি গুলির মধ্যে অন্যতম হল হন্ডা সিটি। ফলে গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি যখন এটির পঞ্চম জেনারেশন বাজারে আনার সিদ্ধান্ত নেয় তখন থেকেই সারা বিশ্বের গাড়ি বাজার এটির দিকে তাকিয়ে।

নতুন এই হন্ডা সিটির বাইরের অংশের নকশার সঙ্গে সঙ্গে অন্দরসজ্জাও চমৎকার। এর সামনের ডিজাইনে এলইডি হেডল্যাম্পগুলিএই গাড়ির বাইরের দিকের সজ্জায় আলাদা মাত্রা যোগ করেছে। নতুন হন্ডা সিটির পিছনে জেড আকারের থ্রি-ডি মোড়কে এলইডিটেল ল্যাম্প সহ ইউনিফর্ম এজ এজ লাইট এবং এলইডি সাইড মার্কার লাইট গাড়ির স্লিট ডিজাইনটিকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে।

নতুন হন্ডা সিটির অভ্যন্তরীণ বৈশিষ্ট্যগুলিকে সংস্থা 'সো-কাই' বা 'ইনভিগরেটিং' ককপিট ডিজাইন হিসাবে উল্লেখ করছে। এছাড়াও 'ডায়নামিক ভিউ' থিমের ব্যবহার করে গাড়ি চালানো আরও সহজ করে দিচ্ছে। গাড়িতে যাতায়াতের অভিজ্ঞতাকে আরও আরামদায়ক করার জন্য ভিতরের অংশ বেশ খোলামেলা। সেই সঙ্গে এতে থাকছে টাচ স্ক্রিন প্যানেল যা অ্যান্ড্রয়েড এবং আইএসও++ দিয়ে সংযোগ করা যাবে।

Advertisement



হন্ডা সিটির বাইরের অংশের নকশার সঙ্গে সঙ্গে ভিতরের সজ্জাও চমৎকার।

নতুন হন্ডা সিটিতে থাকছে রিমোট ইঞ্জিন স্টার্টের সুবিধা।যাত্রীদের আরামদায়ক সফরের জন্য এসি ভেন্ট রয়েছে গাড়ির পিছনে। মডেলটিতে যাত্রী সুরক্ষার জন্য রয়েছে এসআরএস কুইক ডেভেলপমেন্ট প্রযুক্তি যুক্ত এয়ারব্যাগ সিস্টেম।

আরও পড়ুন: দুরন্ত লুকস ও সুরক্ষায় চমক, বিএমডব্লিউ’র নয়া শ্যাডো এডিশন মিলবে দেশের বাজারেই

এ ছাড়াও 'সিটি'র এই নতুন মডেলে থাকছে অ্যালেক্সা, আমাজন 'স ভয়েস সার্ভিসের সুবিধা। দেশের গাড়ি বাজারে ‘ভয়েস-এনাবেল’ ক্ষমতা সম্পন্ন অ্যালেক্সা প্রথম বার। হন্ডা সিটির পঞ্চম জেনারেশনের এই গাড়ির দাম ১০.৮৯ লক্ষ থেকে ১৪.৬৪ লক্ষ টাকা।



Tags:

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement