Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ভারতের বাজারে মার্সিডিজ নিয়ে এল নতুন এসইউভি

জয়দীপ সুর
কলকাতা ২৯ অক্টোবর ২০১৯ ১৬:৪৩

জার্মান গাড়ি প্রস্তুতকারী সংস্থা মার্সিডিজ-বেঞ্জ গাড়ির বাজারে এক পরিচিত নাম। ভারতেও তাদের জনপ্রিয়তা নিয়ে কোনও সন্দেহ নেই। সকলের হয়তো তাদের গাড়ি কেনার সামর্থ্য থাকে না, তাই বলে সেই গাড়ি নিয়ে যে আগ্রহ কম সেটা বলা যাবে না। তারাই ভারতে নিয়ে এল এক নতুন এসইউভি, Model জি ৩৫০ডি। তাদের জি-ক্লাস গাড়িগুলির মধ্যে যা অন্যতম।

গাড়ি নিয়ে পাহাড়, জঙ্গল বা কখনও কোনও সমুদ্রতটে যাওয়া আপনার শখ? ভালবাসেন চেনা রাস্তা ছেড়ে বেরিয়ে পড়তে অজানার খোঁজে? তবে কিন্তু আপনাকে এক বার অন্তত নজর দিতেই হবে এই গাড়ির দিকে। কারণ, মার্সিডিজ-বেঞ্জের জি ৩৫০ডি বিশেষ ভাবে তৈরি করা হয়েছে অফরোডিং-এর জন্যই। এই মডেলটি তাদের জি-ক্লাস সিরিজের প্রথম ডিজেল গাড়ি যা ভারতের বাজারে মিলতে চলেছে। ১৯৭৯ সালে প্রথম বারের জন্য জি-ক্লাস সিরিজ নিয়ে আসে মার্সিডিজ-বেঞ্জ। অফরোডিং-এর গাড়িগুলির মধ্যে তৈরি হয় দৃষ্টান্ত। ৪০ বছর পর সেই দৃষ্টান্তকেই অতিক্রম করে গিয়েছেন বলে মনে করছেন মার্সিডিজ-বেঞ্জের ভারতীয় শাখার এমডি এবং সিইও মার্টিন শেঙ্ক। তাঁর বিশ্বাস, ভারতের মার্সিডিজ ভক্তরা এই গাড়িকেও সাদরে গ্রহণ করবেন।

Advertisement



প্রচন্ড শক্তিশালী স্টিল দিয়ে তৈরি এই গাড়ির দরজা এবং বনেট তৈরি অ্যালুমিনিয়াম দিয়ে। সিটের কভার তৈরি হয়েছে প্রচণ্ড নরম নাপ্পা লেদার দিয়ে যা যাত্রীদের দেবে দারুণ আরাম। তবে যাঁরা এই গাড়ি কিনবেন তাঁদের কাছে সুযোগ থাকবে নিজের মনের মতো করে এই গাড়িকে তৈরি করে নেওয়ার।

জি-ক্লাসের যে কোনও কম্বিনেশনে তাঁরা এই গাড়ি তৈরি করিয়ে নিতে পারেন। জি ৩৫০ডি-র ভেতর ও বাইরের অনেক কিছুই হাতে তৈরি করা হয়েছে নিখুঁত ভাবে। আনুমানিক ১০০ ঘণ্টা সময় লাগে একটি গাড়ি তৈরি করতে।

আরও পড়ুন: মহিন্দ্রা নিয়ে এল তাদের নতুন গাড়ি ‘মারাজ্জো’

আরও পড়ুন: স্কোডার ৮৫ বছর পূর্তিতে 'ইন্ডিয়া ২.০' নিয়ে এল ফোক্সভাগেন!

এই গাড়ি কিনতে ভারতের বাজারে খরচ করতে হবে প্রায় দেড় কোটি টাকা।



Tags:

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement