Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

রেড হট থেকে ট্যান, পুজোয় রঙিন ব্যাগে হয়ে উঠুন ট্রেন্ডি

সঞ্চিতা পাল
২৮ সেপ্টেম্বর ২০১৮ ১৩:২৩
পোশাকের সঙ্গে মানানসই ব্যাগের খোঁজ চলছে নিউ মার্কেটে। -ছবি: নিজস্ব চিত্র।

পোশাকের সঙ্গে মানানসই ব্যাগের খোঁজ চলছে নিউ মার্কেটে। -ছবি: নিজস্ব চিত্র।

জামাকাপড়, গয়নাগাটি তো বটেই, উৎসবের কেনাকাটায় আনুষঙ্গিক উপকরণে যদি সমানভাবে দৃষ্টিপাত না করি, তাহলে সব পরিশ্রমই পণ্ড। সেক্ষেত্রে আমাদের প্রধান চিন্তার বিষয় ব্যাগ। কোন জামার সঙ্গে ক্লাচ নিতে পারি, কার সঙ্গে ব্যাকপ্যাক, সেই ভাবনাকে বিদায় দিতে এবারের পুজোয় মেয়েদের মুশকিল আসান স্লিং ব্যাগ। কালো, সাদা বা বাদামির পুরনো রসায়ন ছেড়ে ব্যাগের জগতে ঝড় তুলেছে নতুন রং।

চেরি রেড

লাল বলতেই আমরা বুঝি সাহসী রং। তাহলে এবার পুজোয় আপনিও হয়ে উঠুন না এই সাহসী ব্রিগেডের শরিক! গড়িয়াহাট থেকে এসপ্ল্যানেড সর্বত্র দেদার বিক্রি হচ্ছে চেরি রেড।বাজেটেও আপনার সাধ্যের মধ্যে থাকা ফোমের চেরি রেড ব্যাগের সবথেকে ভাল ঠিকানা গড়িয়াহাট মার্কেট। কালো বা সাদা রঙের অতিসাধারণ জামার সঙ্গে মিশে লালই হয়ে উঠতে পারে আপনার পুজোর রং।

Advertisement

হলুদ

এবারের পুজোয় উজ্জ্বল হলুদ রং জায়গা করে নিয়েছে ব্যাগের জগতেও। অন্যরকমের ঠিকানা পেতে যেখানে গাঢ় রঙের গণ্ডি ছাড়িয়ে ফ্যাশন দুনিয়া উজ্জ্বল রঙের দিকে ঝুঁকছে, তখন হলুদ রং যে প্রধান পছন্দ হয়ে উঠবে সেটাই স্বাভাবিক। দক্ষিণে গড়িয়াহাট হোক কিংবা উত্তরে হাতিবাগান- ১০০ থেকে ২৫০ টাকার মধ্যে পেয়ে যাবেন নজরকাড়া হলুদ টোট বা স্লিং ব্যাগ।



আরও পড়ুন: ছেলেদের ফ্যাশন মেয়েদের প্যাশন​

আরও পড়ুন: ট্রেন্ডের পিছনে ছুটে সব পরে ফেলে ‘ক্রিসমাস ট্রি’ হয়ে উঠবেন না যেন!​

হালকা নীল

এবছর পুজোর বাজারে উজ্জ্বল রঙের রমরমা যেমন আছে, তেমনই পিছিয়ে নেই হালকা শেডের রংও। হালকা রঙের ছায়ায় যারা যৎসামান্য সাজে হতে চান পুজোর নন্দিনী, তারা চোখ বন্ধ করে বেছে নিতে পারেন আকাশী রঙের স্লিং। চলে যেতে পারেন সোজা হগ মার্কেট ঘেঁসা স্টলগুলিতে। ইচ্ছে থাকলে চোখ বুলিয়ে নিতে পারেন অনলাইন শপিং ওয়েবসাইটগুলিতেও।



ট্যান

যদি এবার পুজোয় অফবিট রংট্রাই করে দেখতে চান, তাহলে আপনার আদর্শ হল ট্যান। গড়িয়াহাটের ব্যবসায়ী সুব্রত বণিকের কথায়, এবারের পুজোর অন্যতম আকর্ষণ এই রং। বেশির ভাগ বিক্রেতাদেরও মত একই। শুধুমাত্র মেয়েদের ক্ষেত্রে নয়, ছেলেদের পার্সের ক্ষেত্রেও ট্যান এবার পছন্দের তালিকার শীর্ষে। যেকোনও রঙের জামা বা শাড়ির সঙ্গে নিতে কালো অথবা বাদামি ছেড়ে বেছে নিন ট্যান।



আরও পড়ুন: খালি গায়েই রূপ খুলবে জামদানির সাজে​

বেইজ

পরীক্ষামূলক ফ্যাশনের ক্ষেত্রে বে‌ইজ এখন অন্যতম ট্রেন্ডি রং। গাঢ় রঙের সঙ্গে সাদা রঙের মেলবন্ধনের সনাতনী ভাবনা ছেড়ে বেরিয়ে এসে যদি নতুন কিছুর দিকে ঝুঁকতে চান, তাহলে বেইজ নয় কেন! গড়িয়াহাট থেকে হাতিবাগান সর্বত্রই পেয়ে যাবেন বড়ো-ছোটো-মাঝারি মাপের বেইজ রঙের ব্যাগ। তাহলে আর দেরি কিসের!

ছবি সৌজন্য: শাটারস্টক।



Tags:

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement