Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ডিম নিয়ে হিমশিম? এল মুশকিল আসান গ্যাজেট

স্বপন দাস
২৬ অক্টোবর ২০২০ ১৩:০৯

সকালে হোক বা বিকেলে, ঝামেলার একশেষ! সে ব্রেকফাস্ট হোক বা বিকেলের জলখাবার - যত ঝামেলা তো ওই ডিম সেদ্ধ করতে গিয়েই। কিংবা ডিমের অন্য যে কোনও চটজলদি পদ।

গামলা বা বাটিতে জল নিয়ে, তাতে ডিম দিয়ে , ওভেনে বসাও রে। তাতে আগুন জ্বালিয়ে দাও রে। তার পর অপেক্ষা। কেউ চান একটু শক্ত তো কেউ একটু নরমসরম ডিম। মানে ফুল সেদ্ধ আর হাফ সেদ্ধর ব্যাপারটা থাকছেই। আবার যদি বাড়ির অতিথিকে বা নিজেদের জন্যই অমলেট বানিয়ে দিতে হয় , সেটাও ঝামেলার। মনে মনে ইচ্ছা হয়, যদি কোনও একটা মুশকিল আসানের ব্যবস্থা থাকত, কেমন হত!

এ বার ঠিক সে রকমই একটি গ্যাজেট নিয়ে এলেন প্রস্তুতকারকরা। বিদ্যুতে চলে- একটা স্যুইচ অন করলেই ব্যস। সব সমস্যার সমাধান। বলে রাখা ভাল, এতে শুধু সেদ্ধ নয়, ডিমভাজাও করা যায়। খালি ডিমের ট্রের জায়গায় একটা ট্রে বসিয়ে দিতে হবে। সব চেয়ে মজার ব্যাপার হল, এটি এমন ভাবে নিয়ন্ত্রণ করা যায় যে , ডিমের নিয়ে হিমশিম ব্যাপারটা একেবারে নস্যি হয়ে যাবে।

Advertisement



এই গ্যাজেটটির নাম ড্যাশ ডিলাক্স র‍্যাপিড এগ কুকার। এতে একসঙ্গে ১২ টি ডিম সেদ্ধ যেমন করা যায়, তেমনি করা যায় উপরের সব রকমফেরই । এর সঙ্গে দেওয়া একটি কাপের সাহায্যে আপনি কতটা জল দেবেন, সেটা নির্দিষ্ট করে ফেলতে পারবেন। তেমনই ডিমের অন্য রান্নাও যাতে একেবারে সহজে করা যায় , সেই রাস্তাও আছে।

এই গ্যাজেটটি পেতে হলে, আপনাকে ভরসা করতে হবে অনলাইনেই। দাম ১৫০০ টাকা থেকে শুরু। এর আর একটি ডিল্যাক্স মডেল আছে। অন্য বেশ কয়েকটি কোম্পানি এই গ্যাজেট বার করছে। তবে এখন পাওয়া যাচ্ছে এটিই।



Tags:

আরও পড়ুন

Advertisement