• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বঙ্গবন্ধুর নাতনি ফের জয়ী ব্রিটেনের নির্বাচনে

tulip siddique
বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকি ফের জয়ী ব্রিটেনের নির্বাচনে।

Advertisement

বঙ্গবন্ধুর নাতনি জয়ী হলেন ব্রিটেনের নির্বাচনে।

শুধু বঙ্গবন্ধু মুজিবর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিকিই নন, বাংলাদেশি বংশোদ্ভূত আরও দু’জন জয়ী হয়েছেন সদ্য শেষ হওয়া ব্রিটেনের নির্বাচনে। রূপা হক ও রুশনারা আলি। তিন জনই ছিলেন লেবার পার্টির প্রার্থী।

বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে জিতে এমপি হয়েছেন। রূপা জিতেছেন লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাক্টন আসনে। আর উত্তর লন্ডনের বেথনাল অ্যান্ড গ্রিন বো আসন থেকে জয়ী হয়েছেন রুশনারা।

রুপা ও রুশনারা এই নিয়ে তৃতীয় বার আর টিউলিপ দ্বিতীয় বারের জন্য এমপি হলেন। ব্রিটেনের ভোটে এ বার মোট ১৪ জন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাঁদের আট জনই ছিলেন লেবার পার্টির প্রার্থী।

লন্ডনের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসনগুলোর অন্যতম ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে লেবার পার্টির প্রার্থী রূপা ৩৩ হাজার ৩৭ ভোট পেয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের জে মোরিসি পেয়েছেন ১৯ হাজার ২৩০ ভোট। গত বার রুপা জিতেছিলেন মাত্র ২৭৪ ভোটের ব্যবধানে।

আরও পড়ুন- পদ্মা সেতুর ছোঁয়ায় অর্থনৈতিক মুক্তির আলোয় ফরিদপুর

১৫ হাজারের বেশি ভোটের ব্যবধানে জিতেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে।

অন্য দিকে, বেথনাল অ্যান্ড গ্রিন বো আসনে রুশনারার ‘হ্যাটট্রিক’ জয়ও এসেছে বিশাল ব্যবধানে। প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থীকে ৩৫ হাজার ৩৯৩ ভোটের ব্যবধানে হারিয়ে দিয়েছেন তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন