• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাসিনাকে আমন্ত্রণ জানাতে ঢাকায় ভারতীয় বিদেশ সচিব

Hasina and S Jaishankar

দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্কর। বৃহস্পতিবার দুপুর সওয়া ২টোয় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন তিনি। বিমানবন্দরে জয়শঙ্করকে স্বাগত জানান বাংলাদেশের বিদেশ সচিব মহঃ শহীদুল হক।

বাংলাদেশ বিদেশ পররাষ্ট্র মন্ত্রক এবং সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্রে জানা গিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে ভারত সফরের আমন্ত্রণ জানাতেই তিনি ঢাকায় এসেছেন। দুই দিনের সফরে তিনি প্রধানমন্ত্রীর সফরের তারিখ ও সূচি নিয়ে আলোচনা করবেন।

বৃহস্পতিবার বিকাল ৫টায় জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। রাতে তিনি শহীদুল হকের দেওয়া নৈশভোজে অংশ নেবেন। আগামিকাল শুক্রবার সকালেই তাঁর দিল্লি ফিরে যাওয়ার কথা।

আরও পড়ুন: বৃহস্পতিবার ঢাকা যাচ্ছেন ভারতীয় বিদেশ সচিব জয়শঙ্কর

আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে হাসিনার ভারত সফরের সম্ভাবনা রয়েছে। ঢাকা সফর শেষে জয়শঙ্কর দিল্লি ফিরে যাওয়ার পর সফরের চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।

এর আগে গত ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের কথা থাকলেও পরে তা স্থগিত হয়ে যায়। এর পর দুই দেশের সংশ্লিষ্ট কর্তারা একাধিকবার জানিয়েছেন, সফরের দিন ক্ষণ চূড়ান্ত করতে কূটনৈতিক তৎপরতা চলছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন