Advertisement
২০ এপ্রিল ২০২৪
Education

জেনে নিন সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির কিছু বিশেষ বৈশিষ্ট্য

সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটিতে এমন কিছু বৈশিষ্ট্য রয়েছে যা শিক্ষার্থীদের গুণগত মানকে আরও সমৃদ্ধ করে তোলে।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ২১:৫৬
Share: Save:

১. ছাত্র ছাত্রীদের জন্য সম্পূর্ণ বন্ধুত্বপূর্ণ পরিবেশ, র‌্যাগিং জাতীয় পরিস্থিতির প্রতি কোনওরকম সহনশীলতা প্রদর্শন না করে এই ইউনিভার্সিটি হয়ে উঠেছে একটি সম্পূর্ণ র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস।

২. এই ইউনিভার্সিটির ফ্যাকাল্টি মেম্বার্সরা সর্বদাই ছাত্র ছাত্রীদের বিকাশের জন্য নিজেদের উৎসর্গীকৃত করে রেখেছেন।

৩. প্র্যাকটিকাল ক্লাসের জন্যে সপ্তাহে মোট ১২ ঘণ্টা বরাদ্দ করা হয়ে থাকে। যার ফলে ছাত্র ছাত্রীরা হাতে-কলমে অভিজ্ঞতা সঞ্চয় করতে পারে।

৪. আমাদের টেলিভশন স্টুডিওতে রয়েছে বিশ্ব মানের প্রযুক্তি, যার সাহায্যে ছাত্র ছাত্রীরা প্রশিক্ষণ নিয়ে বাইরের জগতে পা রাখার জন্য নিজেদেরকে প্রস্তুত করে তুলতে সক্ষম হয়।

৫. আমাদের এখানে রয়েছে সম্পূর্ণ পৃথক একটি ফটোগ্রাফি স্টুডিও, যেখানে সমস্ত ধরনের আন্তর্জাতিক মানের প্রযুক্তির সাহায্যে ছাত্র ছাত্রীরা নিজেদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করে তুলতে পারে।

৬. সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির একটি শ্রেষ্ঠ সংযোজন, আমাদের নিজস্ব ডিজিটাল রেডিও স্টেশন। যেখানে ছাত্র ছাত্রীরা লাইভ অনুষ্ঠানে উপস্থাপনার সুযোগ পেয়ে নিজেদের বাচিক বা লেখনীর দক্ষতাকে আরো তীক্ষ্ণ করে তোলে।

৭. ছাত্র ছাত্রীদের বিশেষ ভাবে ট্রেনিংয়ের জন্যে আমাদের রয়েছে আন্তর্জাতিক মান সম্পন্ন সাউন্ড রেকর্ডিং এবং ডাবিং স্টুডিও।

৮. আমাদের নিজস্ব স্টুডেন্ট প্রেস যা সম্পূর্ণ ভাবে ছাত্র ছাত্রীদের জন্যে নিবেদিত, এই প্রেসের সাহায্যে তারা প্রিন্টিং এবং পাবলিশিংয়ের সমস্ত জ্ঞান অর্জন করে একটি প্রকাশনা চালায় যার নাম THE SNU POST।

৯. আমাদের ইউনিভার্সিটিতে একটি সাপ্তাহিক ক্লাসে বিশ্বের শ্রেষ্ঠ ইউনিভার্সিটির অধ্যাপকেরা তাঁদের অভিজ্ঞতা আমাদের ছাত্র ছাত্রীদের সাথে ভাগ করে নিয়ে তাদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করে তোলেন।

১০. আমাদের পোস্ট প্রোডাকশন সেট আপ, যেখানে রয়েছে ম্যাক স্টুডিও সহ বিবিধ বিশ্বমানের সামগ্রী। এই সেট আপের সাহায্যে আমাদের বহু ছাত্র ছাত্রী নিজেদের শৈল্পিক দক্ষতাকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যেতে সক্ষম হয়েছে।

এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন। সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE