• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতা থেকে ফের নয়া উড়ান ইন্ডিগো-র

কলকাতা থেকে আবার উড়ান বাড়াল ইন্ডিগো। শহর থেকে এত দিন দৈনিক তিনটি করে উড়ান যেত গুয়াহাটিতে। এ বার ওই রুটে আরও একটি উড়ান বাড়াল তারা। এই মুহূর্তে কলকাতা থেকে সবচেয়ে বেশি উড়ান চালাচ্ছে ইন্ডিগোই। নতুন এই উড়ানের জন্য সময় মতো টিকিট কাটলে এক পিঠে প্রায় ১৯০০ টাকা ভাড়া লাগবে বলে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে। একই সঙ্গে গুয়াহাটি থেকে মুম্বই এবং গোয়ার উড়ানও চালু করল ইন্ডিগো। যে-বিমান গুয়াহাটি থেকে মুম্বই যাবে, সেটিই কিছুক্ষণ মুম্বই অপেক্ষা করে গোয়া উড়ে যাবে। গুয়াহাটি থেকে গোয়া যাওয়ার টিকিট ৫২০০ টাকায় পাওয়া যাবে বলে সংস্থা জানিয়েছে।

উড়ান বাড়ানোর কথা ঘোষণা করেছে বিস্তারাও। টাটা গোষ্ঠীর সঙ্গে সিঙ্গাপুর এয়ারলাইন্স যৌথ উদ্যোগে নতুন এই বিমান সংস্থা তৈরি করেছে। দিল্লিকে ঘাঁটি করে এত দিন তারা মুম্বই ও আমদাবাদে উড়ান চালাচ্ছিল। হাতে পঞ্চম বিমানটি আসার পরে তারা হায়দরাবাদ ও গোয়ায় উড়ান চালানোর কথা ঘোষণা করেছে। তাদের এয়ারবাস ৩২০ বিমানে সাধারণ শ্রেণি ছাড়াও প্রিমিয়ার এবং বিজনেস শ্রেণির আসন রয়েছে। আপাতত কলকাতা থেকে উড়ান চালু করার কোনও পরিকল্পনা না-থাকলেও খুব শীঘ্রই তারা বাগডোগরা থেকে বিমান চালাবে বলে সংস্থা সূত্রে জানা গিয়েছে।

অন্য দিকে, আসন্ন ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে যাত্রীদের জন্য খাবারের বিশেষ মেন্যু-র কথা ঘোষণা করেছে এয়ার ইন্ডিয়া। সংস্থা জানিয়েছে, ১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ পর্যন্ত ধোনি, কোহলি-সহ অন্য ক্রিকেটারদের নামাঙ্কিত খাবারের বিশেষ পদ পাওয়া যাবে মাঝ-আকাশে। সেখানে পনিরের তৈরি ব্যাট যেমন থাকবে, তেমনই থাকবে মিষ্টি দিয়ে তৈরি ক্রিকেট বল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন