গ্রাহক ধরে রাখতে এ বার জিও এয়ারটেলের সঙ্গে জোর লড়াইয়ে নামল বিএসএনএল। জোর কদমে চলছে তারই প্রস্তুতি। বিসএনএলে মাসিক ১৭ হাজার টাকার ব্রডব্যান্ড প্ল্যানে মিলবে তিন হাজার জিবি ডেটা।

নির্দিষ্ট কিছু প্ল্যানের ক্ষেত্রে ডেটার পরিমাণ বাড়াচ্ছে এই রাষ্ট্রায়ত্ত সংস্থা। ফাইবার টু দ্য প্ল্যানে (এফটিটিএইচ), এফইউপি (ফেয়ার ইউসেজ পলিসি) ডেটার পরিমাণ বাড়ছে। ফোর ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানে অর্থাৎ ৩ হাজার ৯৯৯ টাকা, ৫ হাজার ৯৯৯ টাকা, ৯ হাজার ৯৯৯ টাকা, ১৬ হাজার ৯৯৯ টাকা ডেটা প্ল্যানের ক্ষেত্রে অতিরিক্ত ডেটা প্রদানের নতুন অফার আনছে বিএসএনএল।

উপরোক্ত প্ল্যানগুলির ক্ষেত্রে ৫০ এমবিপিএসে ৫০০ জিবি ডেটা, ৬০ এমবিপিএসে ১০০০ জিবি এফইউপি ডেটা, ৮০ এমবিপিএসে দু’ হাজার জিবি (২ টিবি), ১০০ এমবিপিএসে ৩০০০ জিবি (৩ টিবি) ডেটা মিলবে প্রতি মাসে।

আরও খবর:  টাকা তোলা তথ্য মিত্রের চৌহদ্দিতেও​

রিলায়্যান্স জিওর মতোই বিএসএনএল-ও প্রিপেড প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা দিচ্ছে। জিও-র পাল্টা অফার এনে বিএসএনএল সরাসরি প্রতিযোগিতা শুরু করে দিয়েছে গত মাসের প্রথম দিক থেকেই।

১৮ জুন থেকে বিএসএনএল-এর নতুন অফারের মেয়াদ শুরু হয়েছে। ৯৯৯, ৬৬৬, ৪৮৫, ৪২৯ ও ১৮৬ টাকার কম্বো প্ল্যানে ৩জি ডেটা দেওয়া হলেও, জিওর ৪জি ইন্টারনেটের তুলনায় ভাল অফার বলেই মনে করছেন গ্রাহকরা।

আরও পড়ুন: গরিব মালিককে ধনকুবের বানিয়ে দিল এই পোষা কুকুর

১৮৬ টাকার প্ল্যানে ২৮ দিনের জন্য রোজ ৩ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। জিওর ১৪৯ টাকার প্ল্যানের মোকাবিলা করতে এই অফার দিচ্ছে বিএসএনএল।

৪২৯ টাকার প্ল্যানে ৮১ দিনের জন্য রোজ ৩ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। ৬৬৬ টাকার প্ল্যানে ১২০ দিনের জন্য রোজ ৩.৫ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। ৯৯৯ টাকার প্ল্যানে ১৮০ দিনের জন্য রোজ ৩ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। এছাড়া ৩৩৩ রেন্টালে রোজ ৫ জিবি করে এবং ৪৪৪ টাকার প্রিপেড প্ল্যানে রোজ ৬ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে।