• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাল্যের বিরুদ্ধে নয়া চার্জশিটের সম্ভাবনা

VIjay Mallya
বিজয় মাল্য। ছবি: রয়টার্স।

এ বার ব্যাঙ্কের জোটের থেকে নেওয়া প্রায় ৬,০০০ কোটি টাকার ঋণ খেলাপের মামলায় বিজয় মাল্যের বিরুদ্ধে চার্জশিট দাখিল করতে চলেছে সিবিআই। সূত্রের খবর, এক মাসের মধ্যেই এটি দাখিল করা হতে পারে। যাতে নাম থাকতে পারে ঋণদাতা ব্যাঙ্কগুলির অভিযুক্ত কর্তাদেরও।

এর আগে আইডিবিআই ব্যাঙ্কের ৯০০ কোটি টাকা ঋণ খেলাপের জন্য ২০১৫ সালে ও ব্যাঙ্ক জোটের ক্ষেত্রে ২০১৬ সালে মাল্যের বিরুদ্ধে দু’টি মামলা করেছিল সিবিআই। গত বছর আইডিবিআইয়ের দু’টি আলাদা মামলায় প্রাক্তন কিংফিশার এয়ারলাইন্স কর্তার বিরুদ্ধে চার্জশিটও দাখিল করে তারা। তবে নতুন চার্জশিট দাখিল হলে, সেটিই হবে স্টেট ব্যাঙ্কের নেতৃত্বাধীন ব্যাঙ্ক জোটের ঋণের ক্ষেত্রে প্রথম চার্জশিট।

সূত্রের খবর, কিংফিশার এয়ারকে দেওয়া ব্যাঙ্ক জোটের ঋণ খেলাপের অভিযোগের প্রথম পর্যায়ের তদন্তের কাজ প্রায় শেষ। সিবিআইয়ের চার্জশিটে নাম থাকতে পারে মাল্য, কিংফিশারের প্রাক্তন সিএফও এ রঘুনাথন-সহ অন্যান্য কর্তার। এর সঙ্গেই বিমান সংস্থাটিকে ঋণ দেওয়ার ক্ষেত্রে যুক্ত থাকা স্টেট ব্যাঙ্কের বর্তমান ও প্রাক্তন কর্তাদের নামও সেখানে থাকার ইঙ্গিত। তাঁদের বিরুদ্ধে ইতিমধ্যেই যথেষ্ট প্রমাণ মিলেছে বলেও জানিয়েছে ওই সূত্র।

পাশাপাশি, কিংফিশারকে ঋণ দেওয়ার ক্ষেত্রে অর্থ মন্ত্রকের কর্তাদের কোনও ভূমিকা ছিল কি না, তা-ও সিবিআই খতিয়ে দেখছে বলে সূত্রের খবর। উল্লেখ্য, সংস্থার জন্য নেওয়া ঋণ মাল্য অন্য কাজে ব্যবহার করেন বলে তদন্তে অভিযোগ করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন