পাঁচ বছরে দেশের অর্থনীতিকে ৫ লক্ষ কোটি ডলারে নিয়ে যেতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর জন্য ২০২৫ সালের মধ্যে পরিকাঠামো ক্ষেত্রে ১০০ লক্ষ কোটি টাকা খরচ করা হবে বলে স্বাধীনতা দিবসের বক্তৃতায় ঘোষণা করেছেন তিনি।
নিজস্ব সংবাদদাতা 
১৯ অগস্ট, ২০১৯
bose sunglass
সংবাদ সংস্থা
চোখে চশমা, কানে হেডফোন দিয়ে তারে তালগোল পাকবে না। চোখে থাকা সানগ্লাস শুধু রোদ থেকে আপনার চোখকে রক্ষাই করবে না, একইসঙ্গে কাজ করবে হেডফোনেরও।
১৯ অগস্ট, ২০১৯
BSE
অমিতাভ গুহ সরকার
পরিসংখ্যান বলছে, জুলাইয়ে রফতানি আগের বছরের তুলনায় ২.২% বেড়েছে। আমদানি ১০.৪% কমেছে। ফলে বাণিজ্য ঘাটতি  নেমেছে ১,৩৪৩ কোটিতে।
১৯ অগস্ট, ২০১৯
Market
সংবাদ সংস্থা
মার্কিনদের তাঁর হুঁশিয়ারি, নির্বাচনে তিনি হেরে গেলে রসাতলে যাবে আমেরিকার অর্থনীতি।
১৮ অগস্ট, ২০১৯
IL&FS
সংবাদ সংস্থা
নগদের অভাবে ধুঁকতে থাকা ঋণ খেলাপি গোষ্ঠীর বেশ কিছু কর্তার বিরুদ্ধে চার্জশিটে প্রতারণার অভিযোগ তোলা হয়েছে। বলা হয়েছে, স্বার্থ সিদ্ধির জন্য জেনেশুনে লোকসানে চলা সংস্থায় ঋণ দিয়েছেন তাঁরা।
১৮ অগস্ট, ২০১৯
cable TV
নিজস্ব প্রতিবেদন
বহু গ্রাহকেরও অভিযোগ, পছন্দের চ্যানেল বাছাইয়ে সমস্যা হচ্ছে।
১৭ অগস্ট, ২০১৯
Narendra Modi
সংবাদ সংস্থা
গোল্ডম্যান স্যাক্সের সমীক্ষা বলছে, দুর্বল লগ্নি, ঝিমিয়ে পড়া লেনদেন ও শ্লথ জিএসটি সংগ্রহ কেন্দ্রের কাছে সব চেয়ে বড় চ্যালেঞ্জ।
১৭ অগস্ট, ২০১৯
P Chidambaram
সংবাদ সংস্থা
অনেকের মতে, কাফে কফি ডের কর্ণধার ভি জি সিদ্ধার্থ মৃত্যুর আগে আয়কর দফতরের হেনস্থার অভিযোগ করেছিলেন।
১৭ অগস্ট, ২০১৯
bus
সংবাদ সংস্থা
বুধবার কেন্দ্রের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, জুলাইয়ে সার্বিক মূল্যবৃদ্ধির হার কমে দাঁড়িয়েছে ১.০৮%। গত ২৫ মাসের মধ্যে যা সব থেকে কম। এর আগে ২০১৭ সালের জুনে তা ০.৯ শতাংশে নেমেছিল।
১৫ অগস্ট, ২০১৯
bus
সংবাদ সংস্থা
বর্তমানে মেট্রো শহরে মাসে নিজস্ব ব্যাঙ্কের এটিএমে  পাঁচটি এবং অন্য ব্যাঙ্কের এটিমে তিনটি লেনদেন নিখরচায় (ফ্রি ট্রানজ্যাকশন) করতে পারেন গ্রাহক।
১৫ অগস্ট, ২০১৯
bus
সংবাদ সংস্থা
মোদীর এই বার্তাকে গাড়ি শিল্প স্বাগত জানিয়েছে ঠিকই। তবে সংশ্লিষ্ট মহলের একাংশের প্রশ্ন, এই বার্তা কি বৈদ্যুতিক গাড়ি সংক্রান্ত নীতিতে কোনও বদলের ইঙ্গিত?
১৫ অগস্ট, ২০১৯
Storm
এত দিন তা-ও একটা আশা ছিল যে, অর্থনীতির চাকায় গতি ফিরলে, পরিস্থিতি দ্রুত শোধরাবে। কিন্তু দেশ এবং বিশ্ব অর্থনীতির পরিস্থিতি যে ভাবে ক্রমশ ঘোরালো হচ্ছে, তাতে সেই আশাও ক্ষীণ হচ্ছে ক্রমশ।
১৫ অগস্ট, ২০১৯
rbi
সংবাদ সংস্থা
কেন্দ্রের বক্তব্য, এখন মোট সম্পদের মধ্যে প্রায় ২৮% জরুরি প্রয়োজনের জন্য সরিয়ে রাখে রিজার্ভ ব্যাঙ্ক। কিন্তু উন্নত দেশগুলির ক্ষেত্রে তা ১২ শতাংশের বেশি নয়। তাই ভাঁড়ারের অতিরিক্ত অংশ শীর্ষ ব্যাঙ্ক কেন্দ্রকে দিতেই পারে।
১৫ অগস্ট, ২০১৯
bus
নিজস্ব প্রতিবেদন
গাড়ির পাইকারি বিক্রি যে গত মাসেও ধাক্কা খেয়েছে, তার ইঙ্গিত মিলেছিল সংস্থাগুলির তথ্যে। এ বার তা আরও স্পষ্ট ভাবে তুলে ধরেছে সিয়ামের পরিসংখ্যান।
১৪ অগস্ট, ২০১৯
share market
সংবাদ সংস্থা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যদিও সম্প্রতি আশ্বাস দিয়েছেন অর্থনীতির এই সঙ্কটের ছবি বদলাবে দীর্ঘ মেয়াদে। গাড়ি বিক্রি তলানিতে ঠেকার ঘটনাকেও বলেছেন সাময়িক।
১৪ অগস্ট, ২০১৯
bus
নিজস্ব সংবাদদাতা
তলানিতে ঠেকা চাহিদা, অবিক্রিত ফ্ল্যাট, ঋণের বোঝা ও নতুন পুঁজির অভাবে বহু দিন ধরে নাজেহাল আবাসন শিল্প। অফিস বাড়ির অবস্থা তুলনায় ভাল হলেও, থাকার জন্য ফ্ল্যাট-বাড়ি কেনার চাহিদা পড়তির দিকে।
১৪ অগস্ট, ২০১৯
rbi
নিজস্ব প্রতিবেদন
এ দিকে রিজার্ভ ব্যাঙ্ক জানাল, গৃহঋণ সংস্থা এনবিএফসি হিসেবে গণ্য হবে। আসবে তাদের নিয়ন্ত্রণে। কৃষি, ছোট শিল্পকে দিতে নথিভুক্ত এনবিএফসির নির্দিষ্ট সীমা পর্যন্ত ঋণ অগ্রাধিকার ক্ষেত্রের ঋণ গণ্য হবে।
১৪ অগস্ট, ২০১৯
nirmala
সংবাদ সংস্থা
অনেকের মতে, সামাজিক দায়বদ্ধতা প্রকল্পে খরচে গরমিল হলে, ২৫ লক্ষ টাকা জরিমানা এবং ৩ বছর পর্যন্ত জেলের বিল সংসদে পাশ হয়েছে সদ্য।
১৪ অগস্ট, ২০১৯
আরও খবর
সোনা ও রুপোর দর (টাকা)
পাকা সোনা (২৪ ক্যাঃ ১০ গ্রাম) ৩৮,২৪৫
গহনার সোনা (২২ ক্যাঃ ১০ গ্রাম) ৩৬,২৮৫
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ ১০গ্রাম) ৩৬,৮৩০
রুপোর বাট (প্রতি কেজি) ৪৩,৯০০
খুচরো রুপো (প্রতি কেজি) ৪৪,০০০
ডলার, পাউন্ড ও ইউরোর বিনিময় হার
ক্রয় মূল্য বিক্রয় মূল্য
১ ডলার ৭০.৫৯ ৭২.২৯
১ পাউন্ড ৮৪.৮১ ৮৭.৯৪
১ ইউরো ৭৭.৮৩ ৮০.৭৮
শেয়ার-বাজার সূচক: মুম্বই