• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলিশ সেজে চেষ্টা অপহরণের, ধৃত তিন

arrest
প্রতীকী ছবি।

দিল্লি পুলিশের আধিকারিক সেজে এক ব্যক্তিকে অপহরণ করার অভিযোগে তিন জনকে গ্রেফতার করল তিলজলা থানার পুলিশ।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাতে তপসিয়া রোড এলাকায় এক ব্যক্তিকে তিন জন গাড়ি থেকে নামিয়ে হাঁটিয়ে নিয়ে যাচ্ছিল। সন্দেহ হওয়ায় টহলরত পুলিশকর্মীরা ওই তিন জনকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। প্রথমে তারা নিজেদের দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের আধিকারিক হিসেবে পরিচয় দিয়ে জানায়, ওই এলাকায় তল্লাশি অভিযান করতে এসেছে। কিন্তু তারা স্পষ্ট বাংলায় কথা বলায় কর্তব্যরত পুলিশকর্মী দীপঙ্কর বিশ্বাসের সন্দেহ হয়। এর পরেই জেরায় জানা যায়, তারা পুলিশ নয়। উল্টে তারা এক ব্যক্তিকে অপহরণ করেছে। চতুর্থ জনকে জি়জ্ঞাসাবাদ করার পরে বিষয়টি স্পষ্ট হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিধান গঙ্গোপাধ্যায় নামে বাঁকুড়ার বাসিন্দা এক ব্যক্তিকে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে অপহরণ করেছিল রঞ্জন গায়েন, সায়ন ঘোষ ও মন্টু বর্মণ নামে ওই তিন জন। তদন্তকারীরা জানিয়েছেন, বিধান ব্যাঙ্ক প্রতারণার সঙ্গে জড়িত। কয়েক দিন আগে সে জেল থেকে ছাড়া পেয়েছে। তার দাবি, ফের প্রতারণায় জড়িত হওয়ার জন্য ওই তিন জন তাকে চাপ দিচ্ছিল। কিন্তু রাজি না হওয়ায় তারা বিধানকে অপহরণ করে। তপসিয়া রোড এলাকায় বিধানের এক সঙ্গীর বাড়িতে নিয়ে যাওয়ার সময়েই পুলিশের কাছে ধরা পড়ে সকলে।

বুধবার ধৃতদের আলিপুর আদালতে পেশ করা হলে বিচারক ছ’দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। সরকারি আইনজীবী সৌরীন ঘোষাল বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে হচ্ছে এটি একটি বড় ব্যাঙ্ক প্রতারণা চক্র। ধৃতদের জেরা করার প্রয়োজন রয়েছে। ওই চক্রের আরও মাথা রয়েছে বলে মনে করা হচ্ছে।’’ পুলিশ সূত্রের খবর, ওই ঘটনায় আরও এক জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন