• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভিড় মেট্রো থেকে পড়ে পা ভাঙল মহিলা যাত্রীর

Metro
—ফাইল ছবি

Advertisement

সাবধানে মেট্রোয় ওঠার জন্য ইদানীং প্রতিটি স্টেশনে সতর্কতামূলক বিজ্ঞাপন দেখানো হয়। কিন্তু ভিড় ট্রেন থেকে নামার সময়ও যে একই রকম সাবধানতা অবলম্বন করা উচিত, তা নিয়ে কোনও প্রচারবার্তা তেমন চোখে পড়ে না। বুধবার রাতের একটি ঘটনার পরে মেট্রো যাত্রীদের অনেকেই মনে করছেন ভিড় ট্রেন থেকে নামার সময়েও যাত্রীরা যাতে সাবধান হন, এ বার মেট্রো কর্তৃপক্ষের সে দিকেও বিশেষ জোর দেওয়া প্রয়োজন।

বুধবার রাতে ঘটনাটি ঘটেছে কালীঘাট স্টেশনে। যাত্রীদের ভিড়ের ধাক্কায় এক মহিলা স্টেশনে পড়ে যান। তাঁর ডান পা ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝে ঢুকে যায়। দুর্ঘটনায় তাঁর ডান পায়ের হাড় ভেঙে যায় ওই মহিলার।

মেট্রো সূত্রের খবর, কাকলি দেবনাথ নামে বেহালার বাসিন্দা ওই মহিলা যতীন দাস পার্ক স্টেশন থেকে মেট্রোয় উঠেছিলেন। তাঁর গন্তব্য ছিল রবীন্দ্র সরোবর। ট্রেনে ভিড় থাকায় মহিলা দরজার কাছ থেকে খুব বেশি ভিতরে এগোতে পারেননি বলেই তাঁর পরিবারের তরফে জানানো হয়েছে। অভিযোগ, কালীঘাটে ট্রেন থামার পরে আচমকাই যাত্রীদের একটি অংশ হুড়মুড়িয়ে নামার চেষ্টা করে। সেই ধাক্কায় মহিলাও ট্রেন থেকে প্ল্যাটফর্মে পড়ে যান। দেহের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। ডান পা ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝে আটকে যায় তাঁর।

ঘটনাকে ঘিরে আতঙ্কের পরিবেশ তৈরি হয় প্ল্যাটফর্মে। অন্য যাত্রীরা চিৎকার শুরু করে দেন। মেট্রোর কর্মীরা, আরপিএফ এবং পুলিশ মহিলাকে উদ্ধার করে। আহত ওই মহিলা যাত্রীকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যায় পুলিশ। পরে তাঁর পরিবারের তরফে তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আজ, শুক্রবার মহিলার পায়ে অস্ত্রোপচার হওয়ার কথা। 

পুলিশ সূত্রের খবর, যাত্রীদের চিৎকারে ট্রেন সম্পূর্ণ থামিয়ে দিয়েছিলেন চালক। স্ট্রেচারে শুইয়ে  মহিলাকে স্টেশনের বাইরে নিয়ে আসা হয়। কালীঘাট মেট্রো স্টেশনের বাইরে থাকা টালিগঞ্জ ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট বিশ্বজিৎ দাস মহিলাকে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে নিয়ে এম আর বাঙুর হাসপাতালে যান। 

বৃহস্পতিবার মহিলার স্বামী বিভূতি দেবনাথ জানান, রাত সাড়ে আটটার পরে দু’জন যাত্রী তাঁকে ফোন করে স্ত্রীর দুর্ঘটনার কথা জানান। যদিও বিষয়টি দুর্ঘটনা মনে করেই কাকলির পরিবারের তরফে মেট্রোর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়নি।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানান, প্ল্যাটফর্মে ট্রেন দাঁড়িয়েছিল। ট্রেন থেকে নামার সময়ে পড়ে গিয়ে মহিলার পা ভেঙেছে। তবে ট্রেনে ওঠানামার সময়ে যাত্রীরা যাতে আরও সতর্ক হন, তা নিয়ে আরও প্রচার চলবে বলে জানিয়েছে মেট্রো।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন