• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুম্বইয়ের ডনের নামে অভিযোগ

entally
—ফাইল চিত্র।

মুম্বইয়ের কুখ্যাত ডন রবি পূজারীর আতঙ্ক এ বার কলকাতাতেও! 

রবি সম্প্রতি পুলিশের জালে ধরা পড়লেও তার শাগরেদদের হাতে খুন হওয়ার আশঙ্কায় এন্টালি থানায় অভিযোগ দায়ের করেছেন এক স্থানীয় বাসিন্দা।

পুলিশ সূত্রের খবর, দীর্ঘদিন গা-ঢাকা দিয়ে থাকার পরে রবিকে গত ১ ফেব্রুয়ারি পশ্চিম আফ্রিকার সেনেগাল থেকে গ্রেফতার করে পুলিশ। তাকে ট্রানজিট রিমান্ডে ভারতে নিয়ে আসা হয়েছে। এ দিকে, রবির গ্রেফতারির পরে আতঙ্কে ভুগছেন এন্টালির বাসিন্দা মহম্মদ আখতার আলি। কলকাতার একটি মসজিদের ইমামের ব্যক্তিগত প্রেস সচিব ছিলেন তিনি। অভিযোগ, ২০১৭ সালের মে মাসে ওই ইমাম তাঁর একটি মন্তব্য নিয়ে বিতর্কে জড়ান। এর পরে ২২ মে সন্ধ্যায় এক ব্যক্তি নিজেকে রবি পূজারী বলে পরিচয় দিয়ে তাঁর মোবাইলে ফোন করে খুনের হুমকি দেয় বলে এন্টালি থানার পুলিশকে গত সোমবার জানিয়েছেন অভিযোগকারী। এ প্রসঙ্গে আলি বলেন, ‘‘এত দিন রবি পূজারী ফেরার ছিল। এ বার সে ভারতে আসায় ভয় হচ্ছে। পুলিশকে পুরো ঘটনাটি জানিয়েছি।’’ আর এক ডন ছোটা রাজনের ঘনিষ্ঠ বলে পরিচিত রবি নব্বইয়ের দশকে মুম্বইয়ে নিজের ‘গ্যাং’ চালাত। 

খুন, তোলাবাজি, অপহরণ-সহ একাধিক ঘটনায় অভিযুক্ত সে। ২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে বলিউডের একাধিক ব্যক্তিকে হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

পুলিশ সূত্রের খবর, নিজের দলের একের পর এক সদস্য পুলিশের হাতে ধরা পড়ায় গত ডিসেম্বরের শেষে রবি দেশ ছেড়ে পালায়। পরে কর্নাটক পুলিশ ইন্টারপোলের সহযোগিতায় রবির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করে। রবির ‘গুরু’ ছোটা রাজন ধরা পড়লেও দীর্ঘদিন ধরে গা-ঢাকা দিয়ে ছিল রবি। কিন্তু বিদেশের মাটিতে বসে থেকেই সে দুষ্কর্ম চালিয়ে যাচ্ছিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন