• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইস্ট-ওয়েস্ট মেট্রোর জেরে অটোর যাত্রী কমার আশঙ্কা

East West Metro
চলছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। ফাইল চিত্র

পাঁচ নম্বর সেক্টর থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা চালুর দু’দিনের মধ্যেই কয়েকটি অটো রুটে যাত্রী-সংখ্যা কমার প্রবণতা দেখা যাচ্ছে বলে একাধিক ইউনিয়ন সূত্রের খবর। পাঁচ নম্বর সেক্টর থেকে করুণাময়ী, করুণাময়ী থেকে কাঁকুড়গাছি, ফুলবাগান ও একটি শপিং মলের মোড় পর্যন্ত রুটে এই পরিবর্তন দেখা যাচ্ছে।

যাত্রীদের একাংশের বক্তব্য, করুণাময়ী মোড় থেকে ডিসি ব্লকের একটি শপিং মলের মোড় পর্যন্ত রুটে অটোর যা ভাড়া, তার থেকে মেট্রোয় ভাড়া কম। মেট্রোয় সময়ও কম লাগছে। তাই তাঁরা অটোর বদলে মেট্রোয় যাতায়াত করতেই পছন্দ করছেন। অবশ্য যাত্রীদের অন্য একটি অংশ জানাচ্ছেন, ২০ মিনিটের ব্যবধানে চলছে মেট্রো। ওই সময়ের মধ্যে অটো ধরে গন্তব্যে পৌঁছে যাচ্ছেন তাঁরা। স্থানীয় বাসিন্দাদের একাংশের কথায়, শুধু বিভিন্ন অফিসের কর্মীরাই নন, স্থানীয় বাসিন্দারাও এত দিন অটোয় যাতায়াত করতেই বেশি স্বচ্ছন্দ ছিলেন। এখন পরিবহণের আরও একটি বিকল্প তৈরি হয়েছে।

ভাড়ার তফাতের কথা মানছেন অটোচালকেরাও। তাঁদের কথায়, যে যাত্রীরা করুণাময়ী থেকে কাঁকুড়গাছি, ফুলবাগান, বেলেঘাটা-বাইপাস মোড়ের দিকে যাতায়াত করেন, মেট্রোয় গেলে তাঁদের সাশ্রয় হবে। ফলে অটোর যাত্রীসংখ্যায় ভাড়ার বিষয়টি প্রভাব ফেলবে বলেই তাঁদের দাবি।

অটো ইউনিয়নের নেতারা জানাচ্ছেন, প্রথম দিকে মেট্রোয় চাপার উৎসাহের কারণে অটোর যাত্রী সংখ্যার উপরে কিছুটা প্রভাব পড়েছে। তবে কয়েক মাস ধরে ধারাবাহিক পর্যবেক্ষণের পরেই পরিস্থিতি ভাল করে বোঝা যাবে। তখন পরবর্তী পরিকল্পনা করা হবে। আপাতত মেট্রো স্টেশন সংলগ্ন জায়গায় কিছু অটো দাঁড়ানোর ব্যবস্থা করা হয়েছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন