• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাঁচ দিনে উঠল অটো ধর্মঘট

Auto
ধর্মঘট: বন্ধ অটো চলাচল। —ফাইল চিত্র

Advertisement

পাঁচ দিনের মাথায় বাগুইআটি-উল্টোডাঙা রুটের অটো ধর্মঘট সাময়িক ভাবে প্রত্যাহার করলেন চালকেরা। শনিবার দুপুর দু’টো থেকে ফের অটো চালু হয়েছে ওই রুটে। অটো ইউনিয়নের নেতারা জানিয়েছেন, উৎসবের মরসুমে যাত্রীদের দুর্ভোগ যাতে না বাড়ে, তাই আপাতত ধর্মঘট তুলে নেওয়া হল। প্রশাসনের প্রতি আস্থা রেখেই তাঁরা এমন সিদ্ধান্ত নিয়েছেন। তবে তাঁদের দাবি না মিটলে ফের ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন চালকেরা।

গত সোমবার থেকে ওই রুটে অনির্দিষ্ট কালের জন্য অটো বন্ধ করার ডাক দেয় ইউনিয়ন। তাঁদের অভিযোগ, ওই রুটে অবৈধ ও অন্য রুট থেকে আসা অটোর সংখ্যা বেড়েই চলেছে। তার জেরে লোকসানের মুখে পড়েছেন রুটের চালকেরা। বারবার প্রশাসনের বিভিন্ন স্তরে জানিয়েও কোনও কাজ হয়নি। তাই তাঁরা ধর্মঘটে যান। 

এ দিকে যাত্রীদের অভিযোগ, ধর্মঘট চলাকালীন অটো চলেছে রুটে। তবে ভাড়া হাঁকা হয়েছে অনেক বেশি। এর জেরে চার দিন ধরে লাগাতার দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অটো ইউনিয়নের নেতাদের পাল্টা দাবি, পরিষেবা তাঁরা অব্যাহত রেখেছিলেন। কারণ, ওই রুটে কয়েক হাজার যাত্রী অটোর উপরে নির্ভরশীল। উপরন্তু মানুষের দুর্ভোগ বন্ধে প্রশাসনের তরফে ইউনিয়নের নেতৃত্বকে অটো চালু করার কথা বলা হয়েছিল বলেও দাবি। 

শনিবার ওই অটো ইউনিয়নের এক নেতা সোমনাথ দত্ত জানান, যথাযথ পদক্ষেপ করার আশ্বাস মিলেছে প্রশাসনের তরফে। তাই ইদের উৎসবের মরসুমে যাত্রীদের ভোগান্তি আর বাড়াতে চান না তাঁরা। তবে প্রশাসন পদক্ষেপ না করলে ফের তাঁরা ধর্মঘটে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন ওই নেতা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন