• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলিশ খুনে জামিন নামঞ্জুর অভিযুক্তের

Arrest
প্রতীকী ছবি।

কলকাতা পুলিশের সাব-ইনস্পেক্টর তাপস চৌধুরীর হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত আব্দুস শুভানের জামিনের আবেদন খারিজ হয়ে গেল কলকাতা হাইকোর্টে। শুক্রবার বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি শেখর ববি শরাফের ডিভিশন বেঞ্চ ওই আবেদন খারিজ করেছে।

পুলিশ জানিয়েছে, ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি গার্ডেনরিচের হরিমোহন ঘোষ কলেজে ছাত্র সংসদ নির্বাচনকে ঘিরে গোলমালের জেরে গুলিবিদ্ধ হন সাব-ইনস্পেক্টর তাপসবাবু।  অভিযুক্তের আইনজীবী রাজদীপ মজুমদার আদালতে জানান, ওই ঘটনায় মোট ন’জন অভিযুক্ত রয়েছে। তার মধ্যে আট জনই জামিন পেয়ে গিয়েছে। অভিযুক্ত শুভান সাত বছর ধরে জেলে রয়েছে। বিচারপর্ব এখনও শেষ হয়নি। সাক্ষ্যগ্রহণ কবে শেষ হবে, কেউ জানে না। সেই কারণেই অভিযুক্তকে জামিন দেওয়া উচিত।

অভিযুক্তের জামিনের আবেদনের বিরোধিতা করে সরকারি কৌঁসুলি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় ও নেগিভ আহমেদ আদালতে জানান, শুভানের চালানো গুলিতেই মারা যান ওই সাব-ইনস্পেক্টর। যে আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালানো হয়েছিল, সেটি পুলিশ ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে। তাপসবাবুর দেহ থেকে যে গুলি পাওয়া যায়, তার সঙ্গে ওই আগ্নেয়াস্ত্রের গুলির মিল পাওয়া গিয়েছে। ঘটনার প্রত্যক্ষদর্শীরা সকলেই আব্দুস শুভান নামে ওই অভিযুক্তকে গুলি ছুড়তে দেখেছিলেন। তা ছাড়া, আর মাত্র পাঁচ-ছ’জনের সাক্ষ্যগ্রহণ বাকি রয়েছে।

দু’পক্ষের বক্তব্য শুনে ডিভিশন বেঞ্চ অভিযুক্তের জামিনের আবেদন খারিজ করে দেয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন