• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মনোনয়ন পেতে উদ্বোধনের হিড়িক

main
প্রতীকী ছবি।

পুর ভোটের আগে বিভিন্ন প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধনের ঘটা লেগেই থাকে। কিন্তু এ বার তার হিড়িক যেন বেশি। পুর অন্দরের খবর, শাসক দলের কাউন্সিলরদের বলা হয়েছে কাজের হিসেব দেখেই মনোনয়ন দেওয়া হবে। আর তার পর থেকেই নতুন উদ্যমে নেমে পড়েছেন অনেক কাউন্সিলর। 

আগামী এপ্রিলেই কলকাতা পুরসভায় ভোটের সম্ভাবনা প্রবল। সে সব ভেবেই পুর অনুষ্ঠান সূচিতে প্রায় দিনই ৩-৪টি প্রকল্পের উদ্বোধন বা শিলান্যাসের নিমন্ত্রণপত্র ছাপা হচ্ছে। মাসখানেক আগেই কালীঘাটে পুর কমিউনিটি হলে শাসক দলের কাউন্সিলরদের নিয়ে এক বৈঠক করে দলীয় নেতৃত্ব। সেখানে তাঁদের বলা হয়েছিল, ‘দিদিকে বলো’ কর্মসূচি রূপায়ণে নিজেদের ওয়ার্ডে শিবির বাড়াতে হবে। দিন কয়েক আগে ফের কাউন্সিলরদের নিয়ে আরও এক বৈঠকে বলা হয়, ওয়ার্ডের পরিষেবার অভাব পূরণে সংশ্লিষ্ট কাউন্সিলরের ভূমিকাও দেখা হবে।

পুরসভা সূত্রের খবর, উদ্বোধনের তালিকায় গুরুত্ব পাচ্ছে জল সরবরাহ, স্বাস্থ্য, জঞ্জাল অপসারণ এবং নিকাশি। অতএব নিজ নিজ এলাকায় বুস্টার পাম্পিং স্টেশন, জাতীয় স্বাস্থ্য মিশনের সহায়তায় স্বাস্থ্যকেন্দ্র, কম্প্যাক্টর স্টেশন এবং নিকাশি প্রকল্পের সূচনার বা শিলান্যাসের হিড়িক দেখা গিয়েছে। পাশাপাশি রয়েছে জৈব-অজৈব বর্জ্য পৃথকীকরণ নিয়ে সচেতনতা শিবির। গোটা ফেব্রুয়ারি জুড়ে উদ্বোধনের এই পর্ব চলবে বলে পুর মহলের খবর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন