চেনা পথ দুর্ঘটনার অচেনা ছবি দেখল শহর। পুলিশ এবং প্রত্যক্ষদর্শীদের কার্যত অবাক করে দিয়ে বাসচালকের বিরুদ্ধেই তালতলা থানায় অভিযোগ দায়ের করলেন বাসের কন্ডাক্টর। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে এস এন ব্যানার্জি রোডে। মামলা রুজু করে কন্ডাক্টরের দেওয়া তথ্যের ভিত্তিতেই পুলিশ গ্রেফতার করে বাসচালককে। পরে অবশ্য আদালত থেকে জামিন পেয়েছেন নিরঞ্জন মাইতি নামে ওই চালক।

পুলিশ জানায়, ওই কন্ডাক্টরের নাম মোতালেব শেখ। বাড়ি উত্তরপাড়ায়। তিনি সাঁতরাগাছি থেকে গড়িয়া স্টেশনগামী বেসরকারি বাসে কাজ করেন। এ দিন দুপুরে তাঁদের বাসটি এস এন ব্যানার্জি রোড ধরে যাওয়ার সময়েই দুর্ঘটনা ঘটে। মোতালেবের দাবি, বাসে সেই সময়ে অনেক যাত্রী ছিলেন। ঝড়ের গতিতে বাস চালাচ্ছিলেন নিরঞ্জন। সামনে একটি মোটরবাইক চলে আসায় নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের কাছে জোরে ব্রেক কষে বাস দাঁড় করিয়ে দেন নিরঞ্জন। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে যান মোতালেব। পিছনে থাকা গাড়িগুলি মোতালেবের সামনে গিয়ে ব্রেক কষে দাঁড়ায়। বিপদ দেখে বাস ফেলে চম্পট দেন নিরঞ্জন।

এর পরে স্থানীয়েরাই মোতালেবকে এনআরএসে নিয়ে যান। সেখানেই চিকিৎসার পরে রাতে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে বেরিয়ে তালতলা থানায় অভিযোগ দায়ের করেন মোতালেব। বৃহস্পতিবার মোতালেব ফোনে বলেন, ‘‘বারবার আস্তে চালাতে বলছিলাম। নিরঞ্জন শুনছিল না। হাত-পায়ে খুব লেগেছে। এ ভাবে গাড়ি চালানো একেবারেই সমর্থন করি না।’’