• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডিপোয় বাসের ধাক্কায় মৃত্যু চালকের

Bus depot accident
প্রতীকী ছবি।

অষ্টমীর সকালে জোকা ডিপোয় বাসের ধাক্কায় মৃত্যু হল এক সরকারি বাসের চালকের। মৃতের নাম ভোলানাথ পুরকায়স্থ (৬০)। রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, শনিবার সকাল সাড়ে ৮টা নাগাদ জোকা-বারাসত রুটের একটি বাস (সি-৮) ডিপো থেকে বেরোনোর প্রস্তুতি নিচ্ছিল। বাসটির চালক তেল ভরার জন্য সেটিকে পিছিয়ে আনছিলেন বলে সূত্রের খবর। সেই সময়ে ওই বাসটির পিছন দিকে হেঁটে আসছিলেন ট্রাম কোম্পানির সরকারি বাসের চালক ভোলানাথবাবু। বাসটি যে পিছিয়ে আসছে, তা তিনি লক্ষ করেননি।

একই ভাবে পিছনে কে রয়েছেন, চালকও তা না দেখেই বাস পিছোচ্ছিলেন বলে অভিযোগ। সেই সময়ে বাসের পিছনের দিকে ধাক্কা লেগে গুরুতর আহত হন ভোলানাথবাবু। তাঁর মাথায় চোট লাগে। রক্তাক্ত অবস্থায় ভোলানাথবাবুকে বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

মৃত বাসচালক দক্ষিণ ২৪ পরগনার উস্তি এলাকার বাসিন্দা বলে পরিবহণ দফতর সূত্রের খবর। মাস ছয়েক পরেই অবসর নেওয়ার কথা ছিল তাঁর। ঘটনার খবর পেয়ে পুলিশ সাময়িক ভাবে বাসটিকে আটক করে। দুর্ঘটনার কারণ পুলিশ খতিয়ে দেখছে। পরিবহণকর্মীদের একাংশের বক্তব্য, এই দুর্ঘটনার পিছনে গাফিলতিই দায়ী। ডিপোয় বাস পিছিয়ে আনার সময়ে চালকদের সাহায্য করার জন্য নির্দিষ্ট বাসকর্মীরা থাকেন। তাঁরাই বাস পিছিয়ে আনার সময়ে চালককে নির্দেশ দেন। সেই নির্দেশ অনুযায়ী চালক বাস পিছিয়ে আনেন।

আরও পড়ুন: ব্যবস্থাপনাতেই ‘সীমাবদ্ধ’ রায়, অষ্টমীতে পথে জনজোয়ার​

অভিযোগ, এ দিন দুর্ঘটনার সময়ে বাস পিছিয়ে আনার দায়িত্বে থাকা কর্মীদের দেখা মেলেনি। চালক একাই ওই কাজ করার সময়ে দুর্ঘটনা ঘটে। ঘটনার জেরে জোকা ডিপোয় সাময়িক বিক্ষোভ দেখান ট্রাম কোম্পানির কর্মীদের একাংশ। তবে এ নিয়ে আধিকারিকেরা মুখ খুলতে চাননি। পুলিশ ঘটনার তদন্ত করছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন