• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খরচ বৃদ্ধির প্রতিবাদে ট্যাক্সির সঙ্গে সামিল হল না বাস সংগঠন

Protest
আনাজ বেচে প্রতীকী প্রতিবাদ। মঙ্গলবার।নিজস্ব চিত্র

পরিবহণের বিভিন্ন কর ও খরচ বৃদ্ধির প্রতিবাদে বাসমালিক সংগঠনদের সঙ্গে নিয়ে আন্দোলন শুরু করার কথা ভেবেছিল ট্যাক্সিমালিক সংগঠন বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন (বিটিএ)। কিন্তু শুরুতেই তাল কাটল। পরিবহণ দফতরে একসঙ্গে স্মারকলিপি দিতে এসেও ফিরে গেল বাসমালিক সংগঠন।

মঙ্গলবার পরিবহণ ভবনের সামনে প্রতীকী আনাজ বিক্রির কর্মসূচি ছিল বিটিএ-র। পরিবহণ খাতে খরচ বৃদ্ধির জেরে আনাজ বিক্রি করতে হবে বলে লাউ, বেগুন নিয়ে রাস্তায় বসে পড়েছিলেন বিটিএ-র সম্পাদক বিমল গুহ। তাতে বেজায় চটে যান জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটস্‌-এর সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘মঙ্গলবার সকলে মিলে দফতরে স্মারলিপি দিতে এসেছিলাম। বিক্ষোভ দেখানো হবে বলেও ঠিক ছিল। কিন্তু এই সমস্ত নাটকে সামিল হতে আসিনি। তাই স্মারকলিপি না দিয়েই চলে গিয়েছি।’’

পরিবহণ দফতর সূত্রে খবর, সম্প্রতি কেন্দ্রীয় সরকার পরিবহণ খাতে কর বৃদ্ধির খসড়া তৈরি করে। রোড ট্যাক্স থেকে শুরু করে মোটর ট্রেনিং স্কুল চালানোর জন্য কয়েক গুণ বেশি টাকা দেওয়ার কথা বলা হয়। গত ১৩ ফেব্রুয়ারি তা কার্যকর করে রাজ্য সরকার। এরই বিরুদ্ধে বাস ও ট্যাক্সিমালিকেরা আন্দোলন শুরুর কথা ভেবেছিলেন। কিন্তু অনৈক্যের জেরে তা সফল হল না। তবে বিমল গুহকে বারবার ফোন করা হলেও তিনি ফোন তোলেননি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন