• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইকো পার্কে ডুবে মৃত্যু শিশুর, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

Death
মর্মান্তিক: পার্কের জলাশয় থেকে উদ্ধার করা হচ্ছে আবেজের দেহ। নিজস্ব চিত্র

Advertisement

ইকো পার্কের ভিতরের জলাশয়ে পড়ে মৃত্যু হল বছর চারেকের এক শিশুর। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে।

পুলিশ সূত্রের খবর, এন্টালি থানা এলাকার ৬৯, তালতলা লেনের বাসিন্দা শেখ আকবর ও সুলতানা পরভিন তাঁদের শিশুপুত্র শেখ আবেজকে নিয়ে এ দিন দুপুরে ইকো পার্কে বেড়াতে যান। তাঁদের সঙ্গে ছিল আরও একটি পরিবার। পুলিশ সূত্রের খবর, মৃত শিশুটির পরিবার তাদের জানিয়েছে, এ দিন দুপুর ১টা নাগাদ তারা পার্কের ভিতরে ঢোকে। কিছু ক্ষণ ঘোরার পরে বিকেল সাড়ে তিনটে নাগাদ পার্কের চার নম্বর গেট লাগোয়া চিলড্রেন্স পার্কের কাছে বসে সকলে খাওয়া সারেন। সেই সময়েও আবেজ তাঁদের সঙ্গেই ছিল। এর কিছু পরেই ছেলেকে আশপাশে না দেখতে পেয়ে আকবরেরা খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু খোঁজ মেলে না।

এর পরেই নিরাপত্তারক্ষীদের খবর দিলে তাঁরা ছুটে আসেন। তন্নতন্ন করে খুঁজেও আবেজকে না পেয়ে পুলিশে খবর দেওয়া হয়। খবর পৌঁছয় হিডকো-র কাছেও। পৌঁছয় নিউ টাউন থানার পুলিশ। এক পুলিশ আধিকারিক জানান, আবেজের পরিবার যেখানে বসেছিল তার পাশেই একটি ছোট জলাশয় রয়েছে। এ দিকে, পার্কে শিশুটিকে না পেয়ে পুলিশের সন্দেহ হয়, সে সেখানে পড়ে যায়নি তো? এর পরেই বিপর্যয় মোকাবিলা দলের ডুবুরি নামিয়ে রাত আটটা নাগাদ জলাশয় থেকে আবেজের খোঁজ মেলে। পুলিশ শিশুটিকে উদ্ধার করেই স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। হাসপাতাল সূত্রের খবর, তত ক্ষণে শিশুটির মৃত্যু হয়েছিল।

এ দিনের ঘটনার পরেই পার্কের ভিতরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইকো পার্ক কর্তৃপক্ষ তথা হিডকো-র তরফ থেকে রাত পর্যম্ত এর উত্তর মেলেনি। পুলিশ অবশ্য জানিয়েছে, এই জলাশয়ের আকার অন্য জলাশয়গুলির থেকে অনেকটাই ছোট হওয়ায় তার সামনে রক্ষী থাকত না। তবে বাকি বড় জলাশয়গুলির কাছে পুলিশ ও পার্কের নিরাপত্তারক্ষী পর্যাপ্ত থাকে বলেই দাবি পুলিশের।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন