গত এক সপ্তাহে উদ্ধার হওয়া এক কোটি টাকার রহস্য সমাধান হওয়ার আগেই ফের নগদ ৩০ লাখ টাকা উদ্ধার করল কলকাতা পুলি‌শ

লালবাজার সূত্রে খবর, বড়বাজার থানা এলাকায় মহাত্মা গাঁধী রোডে নাকা চেকিংয়ের সময় এক ব্যক্তির কাছে ওই টাকা পাওয়া যায়। সুনীল শর্মা নামে ওই ব্যক্তির ব্যাগে দু’হাজার টাকার নোটে পুরো টাকাটাই পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, সুনীল শর্মা কেষ্টপুরের বাসিন্দা। তাঁকে জেরা করে জানা যায়, বড়বাজার এলাকারই এক ব্যবসায়ীর নাম। ওই ব্যবসায়ীর টাকাই নিয়ে যাচ্ছিলেন সুনীল। এরপরটাকার মালিক ওই ব্যবসায়ীকে ডেকে পাঠায় পুলিশ। তিনি ওই টাকা নিজের ব্যবসার বলে দাবি করেন। ওই বিপুল পরিমাণ টাকার কোনও রসিদ বা নথি দেখাতে পারেননি। পুলিশ ওই টাকা বাজেয়াপ্ত করেছে।

আরও পড়ুন: বিধিতে আটকে ‘রূপশ্রী’, চিন্তায় বহু পরিবার

আরও পড়ুন: ক্যানসারজয়ী শিশুদের জন্য হাসপাতালে এ বার খেলাঘর​

কলকাতা পুলিশ সূত্রে খবর, টাকা উদ্ধার সংক্রান্ত তথ্য জানানো হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং আয়কর দফতরকেও। গোয়েন্দাদের সন্দেহ, ওই টাকা নির্বাচনে ব্যবহার করার জন্য আনা হয়ে থাকতে পারে। তবে এখনও সে রকম কোনও প্রমাণ তাঁরা পাননি। এর আগে ৭ মার্চ থেকে ১১ মার্চের মধ্যে প্রায় নগদ প্রায় এক কোটি টাকা উদ্ধার করেছিল পুলিশ। সেই টাকারও উৎস এবং কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা নিয়ে তদন্ত শেষ হয়নি। তবে তদন্তকারীরা নিশ্চিত হাওয়ালা চক্রের সরাসরি যোগ রয়েছে ওই টাকার সঙ্গে।

(শহরের সেরা খবর, শহরের ব্রেকিং নিউজজানতে এবং নিজেদের আপডেটেড রাখতে আমাদের কলকাতা বিভাগ পড়ুন।)