• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিধাননগরে করোনায় আক্রান্ত পাঁচ পুলিশকর্মী

Coronavirus
প্রতীকী ছবি।

বিধাননগর পুলিশ কমিশনারেটে ফের করোনার হানা। পাঁচ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বিধাননগর সাইবার থানায়। তাঁদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

বিধাননগর পুলিশ সূত্রের খবর, কয়েক জন পুলিশকর্মীকে আইসোলেশনে রেখে তাঁদের লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছিল। শনিবার পাঁচ জনের রিপোর্ট পজ়িটিভ এসেছে। এক পুলিশকর্তা জানান, দফতর জীবাণুমুক্ত করা-সহ প্রয়োজনীয় সব রকম পদক্ষেপ করা হচ্ছে। এর আগেও বিধাননগরের কয়েক জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন।

বিধাননগরের বিভিন্ন ওয়ার্ড থেকেই প্রতিদিন করোনা সংক্রমণের খবর আসছে। পুরসভা সূত্রের খবর, বিধাননগরে কমবেশি ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন পুরসভার ৩৮ নম্বর ওয়ার্ডে এক দম্পতি করোনায় আক্রান্ত হয়েছেন। পুরসভা সূত্রের খবর, তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দিনই আক্রান্তদের বাড়ি সংলগ্ন এলাকা জীবাণুমুক্ত করা হয়।

পুরসভা সূত্রের খবর, বিধাননগরে করোনায় আক্রান্তদের একটি অংশ বাড়িতেই চিকিৎসা করাচ্ছেন। নিয়মিত তাঁদের সঙ্গে যোগাযোগ রাখা ও  প্রয়োজনে সহযোগিতা করা হচ্ছে বলে জানিয়েছেন মেয়র কৃষ্ণা চক্রবর্তী। তাঁর নিজের ওয়ার্ডেও আক্রান্তেরা রয়েছেন। তাঁদের মধ্যে কয়েক জন বাড়িতে চিকিৎসাধীন। তাঁদের সঙ্গেও যোগাযোগ রেখে সহযোগিতা করা হচ্ছে।

পুরসভার দাবি, এলাকা জীবাণুমুক্ত করা, পরিচ্ছন্ন রাখা এবং আবর্জনা সাফাইয়ে জোর দেওয়া হচ্ছে। পাশাপাশি, করোনায় আক্রান্তদের বাড়ি থেকে আবর্জনা সংগ্রহের জন্য নির্দিষ্ট সংখ্যক ব্যক্তিকে কাজে লাগানো হয়েছে। মেয়র পারিষদ দেবাশিস জানা জানান, বিশেষ ধরনের সুরক্ষিত পোশাক পরে ওই সমস্ত বাড়ি থেকে প্রতিদিনের আবর্জনা ও চিকিৎসা-বর্জ্য পৃথক ভাবে সংগ্রহ করা হচ্ছে। কোভিড সংক্রমণ নিয়ে সচেতনতার প্রসারেও জোর দেওয়া হচ্ছে বলে খবর। যদিও পুরকর্মীদের একাংশের বক্তব্য, নিয়মিত প্রচার চললেও দেখা যাচ্ছে, বাসিন্দাদের একাংশ মাস্ক না পরেই বাইরে বেরোচ্ছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন