• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শহরে কোভিড পরীক্ষার সুযোগ লন্ডনের যাত্রীদের

kolkata airport
প্রতীকী ছবি

কোভিড নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে না নিয়ে বিদেশ থেকে সরাসরি উড়ানে কলকাতায় পৌঁছলে এ শহরে কোভিড পরীক্ষা করার সুবিধা পাবেন শুধুমাত্র লন্ডন থেকে আসা যাত্রীরাই। শনিবার কেন্দ্রের বিমান সচিবকে লেখা চিঠিতে এ কথা জানিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

লন্ডন থেকে বিমানে সরাসরি কলকাতায় আসা যাত্রীদের জন্য শনিবার নতুন যে নিয়মাবলী রাজ্যের তরফে প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে, আগামী ২২ অক্টোবর থেকে এই নিয়ম চালু করা হবে। লন্ডন থেকে সরাসরি উড়ানে কলকাতায় আসার সময়ে যে সব যাত্রী সেখান থেকে কোভিড নেগেটিভ সার্টিফিকেট আনতে পারবেন না, তাঁরা কলকাতায় পৌঁছে কোভিড পরীক্ষা করানোর সুযোগ পাবেন। কলকাতায় নামার পরে কোভিড পরীক্ষার জন্য নমুনা দিয়ে রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে তাঁদের। এ জন্য বিমানবন্দরেই প্রায় ৭-৮ ঘণ্টা অপেক্ষা করতে হবে ওই যাত্রীদের। ওইটুকু সময় যাতে তাঁরা হাত-পা ছড়িয়ে বসে অপেক্ষা করতে পারেন এবং হাল্কা খাবারদাবার ও অন্য সুবিধা পান, সে জন্য পুরনো ডোমেস্টিক টার্মিনালে তাঁদের বসার ব্যবস্থা করা হয়েছে বলে এ দিন জানান বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য। 

এখন লন্ডন থেকে সপ্তাহে দু’দিন সরাসরি কলকাতার উড়ান চালাচ্ছে এয়ার ইন্ডিয়া। রাজ্য জানিয়েছে, এ বার থেকে প্রতি বার উড়ান ছাড়ার পরে কত জন কোভিড নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে না-নিয়ে শহরে আসছেন, সেই সংখ্যাটা আগে থেকে উড়ান সংস্থাকে জানিয়ে দিতে হবে। তবে যে সব যাত্রী কলকাতায় পৌঁছে কোভিড পরীক্ষা করাবেন, তাঁদেরই সেই পরীক্ষার টাকা দিতে হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন