• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জীবাণুমুক্ত বলয়ে কালীঘাট, দাবি কমিটির

main
কালীঘাট।

কালীঘাট মন্দির সম্পূর্ণ জীবাণুমুক্তকরণ বলয়ের মধ্যে রয়েছে বলে দাবি করছেন মন্দির কর্তৃপক্ষ ও সেবায়েত কাউন্সিলের কর্তাব্যক্তিরা। সম্প্রতি তাঁদেরই একাংশ অভিযোগ করেছিলেন, নিয়মিত রাসায়নিক তৈরি করে মন্দিরের দরজার জীবাণুমুক্তকরণ সুড়ঙ্গে ঢালা হচ্ছে না। মন্দিরের প্রবেশ ও বাহির পথের জীবাণুমুক্তকরণ সুড়ঙ্গে দর্শনার্থীদের মাথায় শুধু জল পড়ছে। মন্দিরে আগতদের দেহের তাপমাত্রা মাপার যন্ত্রও অধিকাংশ সময়ে ব্যাটারি ফুরিয়ে যাওয়ার কারণে অকেজো হয়ে পড়ছিল বলেও অভিযোগ উঠেছিল। 

অবশ্য মন্দির সূত্রের খবর, বর্তমানে তাপমাত্রা মাপার যন্ত্রের জন্য রিচার্জেবল ব্যাটারি ও চার্জার কেনা হয়েছে। প্রতিদিন পেশাদার লোকের মাধ্যমে ৫০০ লিটার জীবাণুমুক্তকরণ তরলও প্রস্তুত করে সুড়ঙ্গ পথের ট্যাঙ্কে ভর্তি করে তার ব্যবহারও হচ্ছে। দর্শনার্থীদেরও সম্পূর্ণ জীবাণুমুক্ত করিয়ে মন্দিরে প্রবেশ করানো হচ্ছে।

সেবায়েত কাউন্সিলের সম্পাদক দীপঙ্কর চট্টোপাধ্যায় বলেন, “কালীঘাট মন্দির এখন সংক্রমণমুক্ত বলয়ের মধ্যে রয়েছে। সব সময়ে নজরদারির ব্যবস্থাও করা হয়েছে। নিয়মিত জীবাণুমুক্তকরণ সুড়ঙ্গ ও দর্শনার্থীদের দেহের তাপমাত্রা মাপার যন্ত্র পরীক্ষা করা হচ্ছে।”

মন্দির কমিটির কোষাধ্যক্ষ কল্যাণ হালদার বলেন, “সাময়িক কিছু সমস্যা হয়েছিল। এখন কালীঘাট মন্দির সব দিক থেকেই নিরাপদ।”

উচ্চমাধ্যমিকের ফলাফল সম্পর্কিত যাবতীয় আপডেট পেতে রেজিস্টার করুন এখানে 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন