• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইস্ট-ওয়েস্টে সুড়ঙ্গ খোঁড়ার কাজ ফের শুরু

Tunnel
ফাইল চিত্র।

কর্মী এবং আধিকারিকদের একাংশ করোনায় আক্রান্ত হওয়ায় দিন কুড়ি আগে বন্ধ করে দিতে হয়েছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ খননের কাজ। ওই কর্মী-আধিকারিকদের মধ্যে যাঁরা ইতিমধ্যে সুস্থ হয়েছেন, শুক্রবার তাঁদের কয়েক জনকে নিয়ে শিয়ালদহ অভিমুখে ফের সেই কাজ শুরু হল। করোনা বিপর্যয়ে পূর্বমুখী সুড়ঙ্গের কাজ বন্ধ না-হলে অগস্ট মাসের মাঝামাঝি শিয়ালদহে পৌঁছে যেত টানেল বোরিং মেশিন ‘উর্বি’। ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রের খবর, আপাতত সীমিত সংখ্যক কর্মী নিয়ে সারা দিনে একটি মাত্র শিফটে কাজ হচ্ছে। ফলে পরিবর্তিত পরিস্থিতিতে তা সম্পূর্ণ হতে সেপ্টেম্বর গড়িয়ে যেতে পারে।

মেট্রো সূত্রের খবর, নানা কারণে যাবতীয় সুরক্ষা-বিধি মেনে এবং আগের চেয়ে অনেক কম কর্মী নিয়ে কাজ করতে হচ্ছে। ফলে কিছুটা কমেছে কাজের গতি। পূর্বমুখী সুড়ঙ্গে টিবিএম ‘উর্বি’ এখন রয়েছে বৌবাজার স্কুলের কাছে। সেখান থেকে আরও ৭০-৮০ মিটার এগোলে ব্যাঙ্ক অব ইন্ডিয়া মোড়। সব মিলিয়ে প্রায় সাড়ে পাঁচশো মিটার দূরত্ব পেরোলে শিয়ালদহে পৌঁছনো যাবে।

এর আগে বৌবাজারে সুড়ঙ্গ বিপর্যয়ের জন্য দীর্ঘদিন বন্ধ ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। সে সব সামলে ফের কাজ শুরুর পরে করোনার ধাক্কায় তা আবার বন্ধ হয়ে যায়। আপাতত সব প্রতিকূলতা সামলে দ্রুত ওই কাজ শেষ করতে চান মেট্রো কর্তৃপক্ষ। তাঁরা জানিয়েছেন, শিয়ালদহ থেকে এসপ্লানেডের মধ্যে পূর্বমুখী সুড়ঙ্গের কাজ শেষ হলে টিবিএম তুলে পাশের পশ্চিমমুখী সুড়ঙ্গের কাজ হবে। ওই কাজ হবে শিয়ালদহ থেকে বৌবাজার অভিমুখে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন