• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের কোভিডেই মৃত পুলিশ কনস্টেবল

Constable
দেবেন্দ্রনাথ তিরকি

করোনায় আক্রান্ত হয়ে কলকাতা পুলিশের আরও এক কনস্টেবলের মৃত্যু হল। লালবাজার সূত্রের খবর, মৃত পুলিশকর্মীর নাম দেবেন্দ্রনাথ তিরকি (৫৯)। তিনি চারু মার্কেট থানায় কর্মরত ছিলেন। সোমবার রাতে সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয় বলে পুলিশ সূত্রের খবর। আদতে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের বাসিন্দা দেবেন্দ্রনাথবাবু চারু মার্কেট থানার ব্যারাকে থাকতেন। তিনি করোনা পর্বে সামনের সারিতে থেকে কাজ করছিলেন বলে কলকাতা পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রের খবর, গত ১৭ জুলাই দেবেন্দ্রনাথবাবু করোনা পরীক্ষা করান। রিপোর্ট পজ়িটিভ আসে। যদিও তাঁর সহকর্মীদের একাংশের অভিযোগ, সিএনসিআইয়ে ভর্তি থাকলেও সেখানে তাঁর ঠিকমতো চিকিৎসা হয়নি। এমনকি তিনি হাসপাতাল থেকে বার বার ফোন করে চিকিৎসা না পাওয়ার কথা জানালে তাঁকে ২৬ জুলাই সাগর দত্ত মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

অভিযোগ, সেখানে ভর্তি থাকলেও তাঁর অবস্থা কেমন তা নিয়ে হাসপাতালের তরফে কোনও কিছু জানানো হয়নি। শুধু তা-ই নয়, সোমবার রাত সাড়ে ১২টায় দেবেন্দ্রনাথবাবুর মৃত্যু হলেও এ দিন বেলা ১১টা নাগাদ থানায় ফোন করে তা জানানো হয় বলে অভিযোগ সহকর্মীদের। যদিও ওই হাসপাতালের সুপার পলাশ দাস বলেছেন, ‘‘এমন হওয়ার কথা নয়। খোঁজ নিতে হবে।’’ মৃত ওই পুলিশকর্মীর আগামী জানুয়ারিতেই অবসর নেওয়ার কথা ছিল। 

মঙ্গলবার রাতেই দক্ষিণ দিনাজপুর থেকে তাঁর পরিবারের লোকজন কলকাতার উদ্দেশে রওনা হয়েছেন। সেখানে তাঁর স্ত্রী, এক ছেলে ও আত্মীয়েরা থাকেন। ফোনে দক্ষিণ দিনাজপুর থেকে দেবেন্দ্রনাথবাবুর ভাইঝি জানান, তিনি কোয়রান্টিনে ছিলেন বলে জানতেন পরিজনেরা। দু’দিন আগে জানতে পারেন, তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। কিন্তু তাঁর সঙ্গে কোনও কথা হয়নি। এ দিনই তাঁরা দেবেন্দ্রনাথবাবুর মৃত্যুর খবর পান।

গত ২৪ জুলাই কলকাতা ট্র্যাফিক পুলিশের ইকুইপমেন্ট সেলের ওসি অভিজ্ঞান মুখোপাধ্যায়ের মৃত্যু হয়। তার আগে কলকাতা পুলিশের সাউথ ডিভিশনের এক কনস্টেবল, হেস্টিংস থানার এক কনস্টেবল, বেলেঘাটা ট্র্যাফিক গার্ডের এক কনস্টেবল ও ইস্ট ট্র্যাফিক গার্ডের এক সিভিক ভলান্টিয়ার কোভিডে মারা গিয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কলকাতা পুলিশের মোট ১০৯৩ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে লালবাজার সূত্রের খবর।

আরও পড়ুন: করোনা রোগীর অ্যাম্বুল্যান্স আসতে ২৪ ঘণ্টা পার

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন