অ্যাপ-ক্যাবে ফেলে যাওয়া এক বিদেশির মোবাইল কয়েক ঘণ্টার মধ্যে উদ্ধার করল এন্টালি থানার পুলিশ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার।

পুলিশ জানিয়েছে, আর্জেন্টিনার বাসিন্দা রাউল স্ট্রসসিও তাঁর দুই ইতালীয় বন্ধু আন্দ্রেয়া ও ফ্লোরিয়া সোরাইয়াকে নিয়ে বৃহস্পতিবার দুপুরে একটি অ্যাপ-ক্যাবে উঠেছিলেন। গাড়িটি নিয়ে তাঁরা ৫২এ, রাধানাথ চৌধুরী রোডে ফাদার প্যাট্রিক লেপচার বাড়িতে যান। সেখানে গিয়ে রাউল খেয়াল করেন, তিনি ক্যাবে তাঁর মোবাইলটি ফেলে এসেছেন।

পুলিশ সূত্রের খবর, ঘটনাটি জেনে রাউলদের নিয়ে ফাদার প্যাট্রিক এন্টালি থানায় যান এবং মোবাইল হারানোর ডায়েরি করেন। তাঁদের থেকে ক্যাবের নম্বর জেনে সেটির মালিকের নাম ও ফোন নম্বর জোগাড় করে পুলিশ। ওই নম্বরে ফোন করলে এক ব্যক্তি জানান, তিনি এক বছর আগেই গাড়িটি অন্য এক জনকে বিক্রি করে দিয়েছেন। সেই ব্যক্তিকে ফোন করে জানা যায়, গাড়ির চালকের নাম মহম্মদ সামির। তাঁর সঙ্গে যোগাযোগ করে জানা যায়, গাড়িতে মোবাইলটি রয়েছে। তবে তিনি অন্য যাত্রী নিয়ে অন্য গন্তব্যে যাচ্ছেন। পুলিশ জানায়, সেই যাত্রীকে নামিয়ে থানায় আসতে বলা হয় সামিরকে। রাত আটটা নাগাদ তিনি এসে ফোন ফেরত দেন।

 দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯ 

শুক্রবার ফাদার প্যাট্রিক জানান, থানা থেকে ওই রাতেই তাঁকে ফোন করে বলা হয় রাউলকে নিয়ে আসতে। তাঁরা থানায় গিয়ে ফোন নিয়ে আসেন। ফাদার বলেন, ‘‘হারানোর কয়েক ঘণ্টার মধ্যে এ ভাবে যে ফোনটি পাওয়া যাবে, রাউল বিশ্বাসই করতে পারছিলেন না। উনি কলকাতা পুলিশের দক্ষতায় মুগ্ধ।’’