• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গভীর রাতে মেলায় আগুন কেষ্টপুরে

Fire
প্রতীকী ছবি।

বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেল কেষ্টপুরের বিবেক মেলা। মঙ্গলবার গভীর রাতে সেখানে আগুন লেগে পুড়ে যায় ছোটবড় একাধিক স্টল। দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে হতাহতের কোনও খবর নেই।

স্থানীয় সূত্রের খবর, মঙ্গলবার রাত ১টা নাগাদ বিধাননগর পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডে বিবেক মেলার একাংশে ধোঁয়া দেখা যায়। দ্রুত সেই আগুন ছড়াতে থাকে। কিছু ক্ষণের মধ্যেই একাধিক স্টলে আগুন লেগে যায়।

স্থানীয় লোকজন ও বিক্রেতারাই প্রাথমিক ভাবে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে চলে আসে। মেলার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করে দেওয়া হয়। এর পরে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্থানীয়দের একাংশ জানান, দ্রুত পদক্ষেপ করায় মেলার অন্যান্য অংশে আগুন ছড়াতে পারেনি। দমকল সূত্রের খবর, মেলায় একাধিক প্যাভিলিয়ন ছিল। তার মধ্যে চারটি পুড়ে গিয়েছে। বাকি স্টলগুলির একাংশে আগুন ছড়ালেও সেগুলি রক্ষা করা গিয়েছে। দমকলকর্মীদের ধারণা, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।

মেলার স্টলগুলিতে ঘর সাজানোর সামগ্রী থেকে শুরু করে দৈনন্দিন ব্যবহার্য নানা জিনিস ছিল। প্রচুর জিনিস পুড়ে গিয়েছে। আয়োজকদের একাংশ জানান, বহু বছর ধরেই কেষ্টপুরে ওই মেলা হয়ে আসছে। স্থানীয় বাসিন্দারা জানান, ছোট পরিসর হলেও মেলা ঘিরে প্রতিদিন অসংখ্য মানুষের সমাগম ঘটে। মেলার চার দিকে আবাসিক এলাকা। মেলা চলাকালীন আগুন লাগলে এবং তা ছড়িয়ে পড়লে বড় দুর্ঘটনা ঘটে 

যেতে পারত। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন