• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সরু গলিতে আগুন নেভাতে হিমশিম দমকল

fire
সঙ্কীর্ণ: এমনই সরু গলির জন্য আগুন নেভাতে সমস্যায় পড়ে দমকল। রবিবার, বৃন্দাবন মল্লিক ফার্স্ট লেনে। নিজস্ব চিত্র

দু’টি বসতবাড়িতে আগুন লেগে আতঙ্ক ছড়াল।

পুলিশ জানিয়েছে, রবিবার বেলা এগারোটা নাগাদ আমহার্স্ট স্ট্রিট থানা এলাকার বৃন্দাবন মল্লিক ফার্স্ট লেনের একটি দোতলা বাড়ির নীচের তলায় রান্নাঘরে আগুন লাগে। পুলিশ জানিয়েছে, সঙ্কীর্ণ রাস্তার জন্য ওই বাড়িটির  সামনে দমকলের গাড়ি ঢুকতে পারেনি। দমকলের যে জায়গায় গাড়িটি রাখা ছিল, সেখান থেকে বাড়ির দূরত্ব প্রায় একশো মিটার। তদন্তকারীরা জানান, দমকল হোসপাইপ দিয়ে লম্বা পাইপের  মাধ্যমে ওই বাড়িটিতে জল দেওয়ার ব্যবস্থা করার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। যদিও এই ঘটনায় কেউ হতাহত হননি। পুলিশ জানিয়েছে, রান্নাঘরের গ্যাস সিলিন্ডারের পাইপ লিক হয়ে আগুন ছড়িয়েছিল।

সরু রাস্তায় দমকলের গাড়ি ঢুকতে না পারায় এদিন এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অতীতে সঙ্কীর্ণ রাস্তায় গাড়ি ঢুকতে না পারায় একাধিক অগ্নিকাণ্ড বড়সড় আকার নিয়েছিল। এদিন বৃন্দাবন মল্লিক ফার্স্ট লেনের ক্ষেত্রে যদিও আগুন আগেই নিয়ন্ত্রণে আসে। দমকলের এক কর্তার কথায়, ‘‘আগুনের ক্ষেত্রে প্রাথমিক সময়টা খুব গুরুত্বপূর্ণ। আগুন ছ়ড়িয়ে প়়ড়লেই যত সমস্যা। দমকলের বড় গাড়ি সরু গলিতে না ঢুকতে
পারায় মোটরবাইক নিয়ে আসা হয়েছিল।’’

অন্য দিকে, এ দিন দুপুর একটা নাগাদ বাঁশদ্রোণী মেট্রো স্টেশনের কাছে সুভাষ পার্কে একটি পাঁচতলা আবাসনের দোতলায় একটি ফ্ল্যাটে আগুন লাগে। আগুন আতঙ্কে বাসিন্দারা নীচে নেমে আসেন। খবর পেয়ে দু’টি ইঞ্জিন প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন লাগে। আগুনের জেরে ফ্ল্যাটের বেশিরভাগ অংশ পুড়ে যায়। এক্ষেত্রে শট সার্কিটের জেরে আগুন লেগেছে বলে জানিয়েছে দমকল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন