রাস্তা দখলের নামে এক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল স্থানীয় প্রোমোটারের বিরুদ্ধে। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে বজবজ থানার সেতনা রোড এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় মুখোপাধ্যায় পরিবারের বাস দীর্ঘ দিনের। তাঁদের বাড়ির পিছনে একটি ১০ কাঠা জমি রয়েছে। কিন্তু ওই জমির রাস্তা খুব সরু। অন্য দিকে, মুখোপাধ্যায় পরিবারের বাড়ির সামনের রাস্তাটি তুলনায় অনেক চওড়া। সেটি গিয়েছে ওই জমির পাশ দিয়েই। সম্প্রতি জমি বিক্রি করতে উদ্যোগী হয় ওই প্রোমোটার। কিছু দিন যাবৎ এলাকায় কয়েক জন জমি ব্যবসায়ীর যাতায়াতও চলছিল। মুখোপাধ্যায় পরিবারের অভিযোগ, বাড়ির সামনের রাস্তাটি দখল করার জন্য তাঁদের উপরে চাপ দিচ্ছিল প্রোমোটার। কিন্তু তাঁরা প্রোমোটারকে জানিয়ে দেন, ওই রাস্তা ব্যবহার করতে দেওয়া যাবে না।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাতে ওই বাড়ির বারান্দা থেকে আগুনের হল্কা ও ধোঁয়া বেরোতে দেখা যায়। দরজা খুলতে গিয়ে বাড়ির লোকজন দেখেন, সেটি বাইরে থেকে বন্ধ। তাঁদের চিৎকারে ছুটে আসেন পড়শিরা। তাঁরাই দরজা খুলে আগুন নেভান। অভিযোগ, বারান্দায় থাকা সাইকেল সহ একাধিক জিনিস পুড়ে যায়।

তদন্তকারীরা জানিয়েছেন, বাইরে থেকে লোহার তার দিয়ে বেঁধে দেওয়া হয়েছিল দরজা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, মুখোপাধ্যায় পরিবারকে ভয় দেখানোর জন্যই আগুন লাগিয়ে দেওয়া হয়। ঘটনার পর থেকে ওই প্রোমোটার পলাতক।