ভুয়ো ওয়েবসাইট খুলে চাকরিপ্রার্থীদের থেকে টাকা হাতানোর অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল বিধাননগর সাইবার থানার পুলিশ। দীপ্তীশ পালিত এবং যুগলকিশোর দাস অধিকারী নামে ওই দুই অভিযুক্তকে সোমবার মেদিনীপুর থেকে ধরা হয়।

পুলিশ জানিয়েছে, চলতি মাসের ১২ তারিখ রাজ্যের আদিবাসী উন্নয়ন দফতরের তরফে বিধাননগর সাইবার থানায় অভিযোগ করা হয়, তাদের দফতরের ওয়েবসাইটের অনুকরণে একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করা হয়েছে। সেখানে দফতরের গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের নির্দেশিকা দেওয়া হয়েছে। এতেই শেষ নয়। ওয়েবসাইটে দিয়ে দেওয়া হয়েছে একদল ‘সফল’ চাকরিপ্রার্থীদের নামের তালিকাও।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই ওয়েবসাইট এবং সফল চাকরিপ্রার্থী হিসেবে যাঁদের নাম দেওয়া হয়েছে— পুরোটাই ভুয়ো। বস্তুত, ওই যুবক-যুবতীরা পরীক্ষায় পাশ করতে পারেননি। কিন্তু ওই তালিকা প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়ে তাঁদের থেকে বিপুল পরিমাণ টাকা আদায় করা হয়েছে। যার পরিমাণ প্রায় ২ কোটির কাছাকাছি বলে প্রাথমিক ভাবে জেনেছেন তদন্তকারীরা।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত দীপ্তীশ ও যুগলকিশোরকে মঙ্গলবার বিধাননগর আদালতে তোলা হয়েছিল। তাদের ছ’দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।