নারদ-কাণ্ডে কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ওএসডি-কে এ বার জেরা করল সিবিআই। তাঁর সঙ্গে পুরসভার আরও দুই কর্মীকে তলব করা হয়েছিল বলে কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর। শুক্রবার সকালে নির্দিষ্ট সময়েই পৌঁছে যান শোভন চট্টোপাধ্যায়ের প্রাক্তন ওএসডি অম্লান লাহিড়ী-সহ দুই পুরকর্মী।

নারদ নিউজ পোর্টালের তৎকালীন সিইও ম্যাথু স্যামুয়েলের স্টিং অপারেশনে শোভন চট্টোপাধ্যায়কে টাকা নিতে দেখা গিয়েছিল। এই ঘটনাটি কলকাতা পুরসভার মেয়রের অ্যান্টি চেম্বারে ঘটেছিল বলে কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে দাবি করেন ম্যাথু। যদিও টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন শোভন চট্টোপাধ্যায়। এটি সাজানো ঘটনা বলেও সরব হয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। ঠিক কী ঘটেছিল, সেটাই এখন খতিয়ে দেখছে সিবিআই।

স্টিং অপারেশনের সময় ওই ঘরে ম্যাথু স্যামুয়েলের সঙ্গে কে বা কারা এসেছিলেন? আদৌ আর কেউ এসেছিলেন কি না, তা জানতে চায় সিবিআই। নারদ কাণ্ডে ইতিমধ্যেই শোভন চট্টোপাধ্যায়কে জেরা করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সে দিন ঠিক কী ঘটেছিল, তা-ও জানতে চাওয়া হয়। শোভনের বক্তব্য খতিয়ে দেখতেই এ দিন অম্লানকে জেরা করা হয়। এ ছাড়া ওই দিন ভিআইপি করিডর-এ যাঁরা ডিউটি করেছিলেন, তাঁদের বয়ান নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: পুলিশ দাঁড়িয়ে! তা-ও হুমকি,ধাক্কা ব্যবসায়ীকে, মুখ্যমন্ত্রীর দফতর থেকে ফোন গেল থানায়

আরও পড়ুন: রাজাবাজারে প্রকাশ্য রাস্তায় গুলি, গুরুতর জখম এক যুবক