• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আগামী সোম থেকে বুধ দিনে ১৭ ঘণ্টা করে বেসরকারি বাস বন্ধ থাকবে!

Private Bus
আগামী সোমবার থেকে বুধবার শুধুমাত্র অফিসটাইমেই মিলবে বেসরকারি বাস।— ফাইল চিত্র।

সপ্তাহের শুরুতেই ভোগন্তির মুখে পড়তে চলেছেন শহরবাসী। আগামী সোমবার থেকে বুধবার শুধুমাত্র অফিসটাইমেই মিলবে বেসরকারি বাস। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এমনই সিদ্ধান্ত নিয়েছেন বেসরকারি বাসের মালিক এবং চালকেরা।

জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, “লাগাতার পেট্রল-ডিজেলের দাম বেড়েই চলেছে। এই অবস্থায় বাস চালানো সম্ভব হচ্ছে না। তাই প্রতিবাদে আগামী সোম থেকে বুধবার শুধুমাত্র অফিস টাইমে অর্থাৎ সকাল ৮টা থেকে ১১টা এবং  বিকেল ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত  বাস চলবে।

আগামী ১ নভেম্বর দুপুর ১টায় লেনিন সরণিতে বাস সিন্ডিকেটের দফতরের সামনে থেকে খালি গায়ে মিছিল করে ধর্মতলার লেনিন মূর্তি পর্যন্ত যাবেন বাস মালিকেরা। এই প্রতিবাদে সামিল হয়েছেন বাস ও মিনিবাসের বিভিন্ন সংগঠন। এমনকি বর্ধমান, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনার বাস মালিকেরাও যুক্ত হয়েছেন।

আরও পড়ুন: দক্ষিণের দুর্ভোগ কাটাতে এ বার টালিনালার উপরে আরও ২ বেইলি ব্রিজ

তপনবাবুর অভিযোগ, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ফলে আর্থিক সঙ্কটের মুখে পড়তে হচ্ছে বাস মালিকদের। কেন্দ্র ও রাজ্য সরকার উদাসীন। তাই এই তিন দিন অফিস টাইম বাদে বাকি সময় বাস, মিনিবাস চলবে না।

আরও পড়ুন: হোটেল ম্যানেজারের ভাইয়ের গাড়িতে পাচার হয়েছিল অর্চনা-বলরামের দেহ! ধৃত সেই চালক

সূত্রের খবর কলকাতায় প্রায় সাড়ে আট হাজার বাস চলে। ফলে ওই তিন দিন চরম ভোগান্তির মুখে পড়তে চলেছেন সাধারণ মানুষ। এ বিষয়ে বাস মালিকদের বক্তব্য, ‘‘এমনিতেই বাসের সংখ্যা কমে গিয়েছে। আমাদের দাবি মেনে রাজ্য সরকার বাসের ভাড়া বৃদ্ধি হয়নি। এই অবস্থায় আমাদের পক্ষে ঘরের টাকা দিয়ে বাস চালানো সম্ভব নয়। মানুষের দুর্ভোগ হলেও, আমরা নিরুপায় হয়েই এই সিদ্ধান্ত নিয়েছি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন