• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জোড়া বিভ্রাটে বিপত্তি কলকাতা বিমানবন্দরে

Kolkata Airport
প্রতীকী ছবি।

মেট্রো রেলের কাজ করতে গিয়ে কাটা পড়ল বিদ্যুতের লাইন। আর সেই কারণে বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরের বিদ্যুৎ সংযোগে সমস্যা দেখা দেয়। রাতের দিকে অবশ্য ফিরে আসে সংযোগ।

কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, এমনিতে এখন উড়ান কম থাকলেও সন্ধ্যার পরে বেশ কয়েকটি উড়ানের কলকাতা থেকে ছাড়ার কথা ছিল। কয়েকটি উড়ান নামারও কথা ছিল। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হলেও বিমানবন্দরের নিজস্ব সমান্তরাল ব্যবস্থা রয়েছে। তাতে জেনারেটরের মাধ্যমে বহুক্ষণ বিদ্যুৎ সংযোগ চালু রাখা যায়। এ দিন সেই ব্যবস্থা চালু করা হলেও কিছু ক্ষণের মধ্যে সেখানেও দেখা দেয় সমস্যা।

উড়ান সংস্থা সূত্রের খবর, অন্য শহর থেকে কলকাতায় নামার পরে যাত্রীদের মালপত্র যে কনভেয়ার বেল্টের মাধ্যমে টার্মিনালে আসে, এ দিন বিদ্যুৎ বিভ্রাটে দু’-একটি উড়ানের জন্য তা বন্ধ হয়ে যায়। কর্মীদের দিয়ে বিমান থেকে মালপত্র নামিয়ে ট্রলিতে করে তা টার্মিনালে নিয়ে আসতে হয়। এ ছাড়া, কলকাতা থেকে যে উড়ান ছাড়ে, তার জন্য যাত্রীদের চেক-ইন কাউন্টারে ব্যাগেজ ট্যাগ এবং বোর্ডিং পাসও হাতে লিখে দিতে হয়েছে।

কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য রাতে জানান, বিমানবন্দরের নতুন টার্মিনালে যাওয়ার যে উড়ালপুল রয়েছে তার শেষ প্রান্তের বাঁ দিকে মেট্রোর কাজ চলছে। সেখানেই এ দিন ওই বিপত্তি হয়। সিইএসসি-কে খবর দিলে তাঁদের কর্মীরা এসে রাত পর্যন্ত লাইন জোড়া লাগানোর কাজ করেছেন। রাতের দিকে বিদ্যুৎ সংযোগ আবার ফিরে এসেছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন