• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিস্কুট কারখানার সামনে পড়ল বোমা

Bombing
প্রতীকী ছবি।

কারখানার ভিতরে বহিরাগতদের ঢুকিয়ে গোলমাল পাকানোর অভিযোগ আগেই উঠেছিল। তার জেরে চার দিন বন্ধ থাকার পরে ফের খুলেছে সোদপুরের রাজা বিস্কুট কারখানা। তার পরেই বুধবার রাতে কারখানার গেটের সামনে বোমাবাজির অভিযোগ উঠল। তবে ঘটনার পরেও কারখানার কাজকর্ম স্বাভাবিক রয়েছে।

সুষ্ঠু ভাবে কারখানা পরিচালনার জন্য কিছু শর্তের ভিত্তিতে গত মঙ্গলবার থেকে ফের কাজ চালু হয়েছে। কর্মীরাও তা মেনে নিয়ে কাজে যোগ দিয়েছিলেন। প্রথম দিনেই সমস্ত স্থায়ী ও অস্থায়ী শ্রমিকদের একাংশ কাজে যোগ দেন। কর্তৃপক্ষের অভিযোগ, ওই দিন থেকেই কাজে যোগ দেওয়া কর্মী ও শ্রমিকদের কিছু বহিরাগত হুমকি দিতে শুরু করে। কিন্তু তার পরেও বুধবার অনেক বেশি সংখ্যক কর্মী-শ্রমিক কাজে যোগ দেন। 

রাজা বিস্কুট কারখানার জেনারেল ম্যানেজার সঞ্জয় চক্রবর্তী জানান, বুধবার রাত পৌনে ৯টা নাগাদ আচমকাই মূল গেটের সামনে কেউ দু’টি বোমা ছুড়ে চলে যায়। ভিতরে তখন কাজ চলছিল। খবর পেয়ে পদস্থ আধিকারিকেরা কারখানায় চলে আসেন। খড়দহ থানার পুলিশও ঘটনাস্থলে আসে। সঞ্জয়বাবু বলেন, ‘‘গোলমাল পাকানোর জন্য এক ঠিকাদারকে ইতিমধ্যেই কালো তালিকাভুক্ত করা হয়েছে। কিন্তু কেন এমন অশান্তি করা হচ্ছে বুঝতে পারছি না। বোমাবাজির পরেই আমরা গেটের সামনে সিসি ক্যামেরা এবং আরও আলো লাগিয়ে দিয়েছি।’’ বৃহস্পতিবারেও কারখানায় স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে কর্মী-শ্রমিকদের উপস্থিতি ভালই ছিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন