• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দমদম পার্কে হামলায় জামিন নামঞ্জুর

Jail
প্রতীকী ছবি।

লেক টাউন থানা এলাকার দমদম পার্কে তৃণমূল কংগ্রেসের দুই কর্মীকে বোমা ও গুলি ছুড়ে জখম করার ঘটনায় প্রধান অভিযুক্ত রাজেশ নায়েক এবং তার দুই সঙ্গী, রঞ্জন ঢাল ও চন্দন শেট্টির জামিনের আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ ওই আবেদন খারিজ করেছে।

হাইকোর্টের সরকারি কৌঁসুলি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় জানান, গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় দমদম পার্কের একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন বিশ্বজিৎ প্রসাদ, অমিত শিকদার এবং অভিজিৎ ভৌমিক নাম তিন যুবক। সাড়ে ৭টা নাগাদ আচমকাই তাঁদের লক্ষ্য করে বোমা ও গুলি ছোড়া হয় বলে অভিযোগ। ওই ঘটনায় অমিত ও অভিজিৎ আহত হন। এর ছ’দিন পরে, ২৬ ডিসেম্বর লেক টাউন থানায় এফআইআর দায়ের করা হয়।

এ দিন মামলার শুনানিতে অভিযুক্তদের আইনজীবী দাবি করেন, তাঁর মক্কেলদের বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণই মেলেনি। সরকারি আইনজীবী পাল্টা জানান, রাজেশ ওই ঘটনার প্রধান চক্রান্তকারী। পুলিশি হেফাজতে থাকাকালীন ধৃতদের ওড়িশার বাড়ি থেকে প্রচুর পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার হয়েছে। রাজেশের বিরুদ্ধে লেক টাউন থানা এলাকায় এক প্রোমোটারকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগও রয়েছে। তা ছাড়া, একাধিক প্রোমোটারের কাছ থেকে  রাজেশ ও তার সঙ্গীরা তোলা আদায় করত। দমদম পার্কের ঘটনায় যাঁদের লক্ষ্য করে বোমা ও গুলি ছোড়া হয়, তাঁরা রাজেশ ও তার সঙ্গীদের তোলা দিতে বারণ করেছিলেন। সেই রাগেই তাঁদের খুনের চেষ্টা করা হয়েছিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন