• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লেক টাউনের বেলি ব্রিজে বসবে হাইট বার

Bailey Bridge
এখানেই বসানো হবে হাইট বার।—ফাইল চিত্র।

লেক টাউনে কেষ্টপুর খালের উপরে বেলি ব্রিজ চালু হয়েছিল গত বছরের ৩০ সেপ্টেম্বর। তার পাঁচ মাস পরে ওই ব্রিজে হাইট বার লাগাতে চলেছে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। ওই ব্রিজ দিয়ে ভারী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করতে ওই হাইট বার লাগানোর সিদ্ধান্ত বলে জানাচ্ছেন সংস্থার কর্তারা। 

কেএমডিএ সূত্রের খবর, সম্প্রতি ওই কাজের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। কোন সংস্থা হাইট বার লাগানোর বরাত পাবে, মার্চের মাঝামাঝি তা পরিষ্কার হয়ে যাবে। সংস্থার এক পদস্থ কর্তার কথায়, ‘‘দরপত্র ডাকা হয়েছে। ওই প্রকল্পের জন্য বরাদ্দ হয়েছে প্রায় তিন লক্ষ টাকা। নির্বাচিত সংস্থাকে এক মাসের মধ্যে কাজ শেষের শর্ত দেওয়া হয়েছে।’’

গত বছরের জুলাইয়ে উল্টোডাঙা উড়ালপুলের একাংশে ফাটল ধরার পরে লেক টাউনে কেষ্টপুর খালের উপরে ওই বেলি ব্রিজ তৈরির সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই মতো ১০০ টন ভার বহনে সক্ষম ব্রিজটি তৈরি করা হয়। ভিআইপি রোড এবং সল্টলেকের কেষ্টপুর খাল সংলগ্ন রাস্তার সংযোগ-মাধ্যম হিসেবে কাজ করছে ১৪০ ফুট লম্বা ওই ব্রিজ। ওই ব্রিজ ধরে ভিআইপি রোড ধরে সরাসরি সল্টলেকে পৌঁছে যাওয়া যাচ্ছে। ফলে সল্টলেকমুখী গাড়িগুলিকে আর উল্টোডাঙা হয়ে ঘুরে যেতে হচ্ছে না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন